অনলাইনে করা যাবে খতিয়ানের আবেদন,ডিজিটাল রেকর্ড রুম চালু ২১ জেলায়

অনলাইনে ঘরে বসেই আবেদন এবং ফি জমা দিয়ে নির্ধারিত সময় এবং স্থান থেকে খতিয়ানের সার্টিফাইড কপি গ্রহণ করা যাবে।এজন্য  চালু হলো দেশের ২১ জেলায় ডিজিটাল রেকর্ড রুম।

আজকে বুধবার সচিবালয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী দেশের ২১টি জেলায় ডিজিটাল রেকর্ড রুমের নাগরিক সেবা ডিজিটাইজেশন কার্যক্রম উদ্বোধন করেন ।

এসময় ভূমিমন্ত্রী তার বক্তব্যে বলেন, পার্বত্য তিন জেলা ছাড়া বাকি ৪০ জেলার রেকর্ড রুমকে আগামী ৬ থেকে ৭ মাসের মধ্যে ডিজিটাল রেকর্ড রুম হিসেবে চালু করা হবে।

প্রাথমিকভাবে ডিজিটাল রেকর্ড রুম চালুকৃত ২১টি জেলা হলো হলো-ঢাকা, ফরিদপুর, নরসিংদী, রাজবাড়ী, টাঙ্গাইল, শরীয়তপুর, গোপালগঞ্জ,কিশোরগঞ্জ, মাদারীপুর,পঞ্চগড়, কুড়িগ্রাম, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, চট্টগ্রাম, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোণা,  রংপুর ও সিরাজগঞ্জ।

ডিজিটাল রেকর্ড রুম ব্যবস্থার মাধ্যমে নির্ধারিত সময় ও স্থান থেকে অনলাইনে আবেদন এবং ফি দেয়ার মাধ্যমে  খতিয়ানের সার্টিফাইড কপি নেয়া যাবে।

মন্ত্রী মহোদয় আরো বলেন, এখন পর্যন্ত সারাদেশে  সব মিলিয়ে ৩ কোটি ৯৮ লাখ ৫৮ হাজার ১১৩টি খতিয়ান অনলাইনে চূড়ান্তভাবে উন্মুক্ত করা হয়েছে।

ইপর্চা, ল্যান্ড, মিনল্যান্ড, ডিএলএসআর এই ৪টি ওয়েবসাইট বা জাতীয় তথ্য বাতায়নের সকল জেলা বাতায়নের ওয়েবসাইট থেকে নাগরিক অনলাইনে এই সেবাটি গ্রহণ করতে পারছেন।

সফট বিডি লিমিটেড ডিজিটাল রেকর্ড রুম কার্যক্রমের ভেন্ডর হিসেবে কারিগরি সহায়তা প্রদান করেছেন ।

Check Also

অনলাইন

স্কুল শিক্ষার্থীরা করোনা ভাইরাসের টিকা পেতে যেভাবে নিবন্ধন করবেন

১ নভেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু হচ্ছে । শুরুতে ঢাকা মহানগরীর ১২ থেকে …

অনলাইন

আগামী ১লা সেপ্টেম্বর থেকে সারা দেশে একই দামে ইন্টারনেট

আগামী ১লা সেপ্টেম্বর থেকে সারা দেশে একই দামে ব্রডব্যান্ডের ইন্টারনেট পাওয়া যাবে।এজন্য রাজধানী, শহর ও …

আপনার মতামত জানান