আগামী ২৩ মে ডেন্টাল কলেজে ২০২২-২৩ সেশনের ১ম বর্ষে ভর্তি শুরু

আগামী ২৩ মে দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজে (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথম বর্ষে ভর্তি শুরু হয়ে ২৮ মে পর্যন্ত চলবে । রোববার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা, পছন্দক্রম, কোটা অনুযায়ী ৫৪৫ জন পরীক্ষার্থীকে একটি সরকারি ডেন্টাল কলেজ ও আটটি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

অধিদপ্তর জানায়, নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচিত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অফিস চলাকালীন ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদির সপক্ষে পরীক্ষার্থী প্রমাণ প্রদানে ব্যর্থ হলে বা প্রদান করা তথ্য অসত্য হলে যে কোনো সময় তার ভর্তি বাতিলপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলের ওপর বিধিসম্মত যেকোনো পরিবর্তন কেন্দ্রীয় ভর্তি কমিটি সংরক্ষণ করে।এর আগে শনিবার ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। মেধা, পছন্দ ও কোটা অনুযায়ী ৫৪০ জনকে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান