আগামী ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিক নিয়োগ আবেদনে ভুল সংশোধনের সুযোগ

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ আবেদনের সময় অনেক প্রার্থী অনিচ্ছাকৃত  ভুল তথ্য  দিয়ে আবেদন সম্পন্ন করেছেন।তাই প্রার্থীদের ভুল তথ্য সংশোধন করার সুযোগ দিতে যাচ্ছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

যেসব প্রার্থী আবেদন ফি পরিশোধ করেছেন সেইসব প্রার্থীরা আগামী ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত তথ্য সংশোধনের এই সুযোগ পাবেন।

গত ১৯ অক্টোবরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশিত হয় এবং২৫ অক্টোবর সকাল  থেকে অনলাইনে আবেদন নেয়া শুরু হয়েছিল।১৯ নভেম্বর পর্যন্ত ৯ লাখের অধিক প্রার্থী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করেছেন।

আবেদন প্রক্রিয়া আগামী ২৪ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হবে । পার্বত্য চট্টগ্রামের ৩জেলা যথাক্রমে  রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা বাদে দেশের বাকি ৬১ জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সহকারী শিক্ষকরা জাতীয় বেতন স্কেল ১৩ তম গ্রেড অনুযায়ী যোগদানের শুরুতে  ১১০০০ টাকা মূলবেতন পাবেন।

সহকারী শিক্ষক নিয়োগে আবেদনকারীরা অনলাইনে আবেদন করার সময় বিভিন্ন ধরনের জটিলতার সম্মুখীন হয়েছেন । তাই প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করে প্রার্থীদের আবেদনের ভুল সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছেন ।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক  আতিক এস বি সাত্তার  বলেন, বিভিন্ন মাধ্যমে আবেদনে প্রক্রিয়ার ভুলত্রুটি হচ্ছে বলে অনেক অভিযোগ আসছে। তাই ডিপিই প্রার্থীদের আবেদনের ভুল সংশোধনের সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী ২৪ নভেম্বর আবেদন প্রক্রিয়া শেষ হলে ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত এসব ভুল-ত্রুটি সংশোধন করা হবে। ভুলগুলোর মধ্যে প্রার্থীর ও বাবা-মায়ের নাম, জেন্ডার, জন্মতারিখ, জিপিএ-সংক্রান্ত কোন ভুল থাকলে তা সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে সংশোধন করে নিতে হবে।

বোর্ডে সংশোধন হলেই কেবল আমাদের সার্ভারেও তা সংশোধন করা যাবে। এসব ছাড়াও আবেদন ফি জমা দেয়া প্রার্থীদের কোনো তথ্য লিখতে ভুল হলে সে জন্য কারেকশন অপশনে গিয়ে রিকোয়েস্ট দিলে তা সংশোধন করতে তাকে উল্লেখিত সময়ের মধ্যে লিংক পাঠানো হবে। সংশোধন হওয়ার পর তাকে একটি এসএমএস দিয়ে নিশ্চিত করা হবে।’

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হয়।

তবে কতসংখ্যক নিয়োগ দেয়া হবে সে বিষয়টি বিজ্ঞপ্তিতে উল্লেখ না থাকলেও বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৩২,৫৭৭ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।এর মধ্যে প্রাক-প্রাথমিকে ২৫,৬৩০ জন এবং শূন্য পদে ৬,৯৪৭ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে।

আরো পড়ুন
টাকা দিয়ে শিক্ষকদের মর্যাদা নির্ণয় করা যায়না কথাটি শিক্ষকদের ঠকানোর একটি কৌশল
প্রাথমিকে আজকে ১৯ নভেম্বর পর্যন্ত ৯ লক্ষের অধিক প্রার্থী আবেদন করেছেন
স্কুল-কলেজ খুলে দিয়ে বাচ্চাদের মৃত্যুর ঝুঁকিতে ফেলতে পারি না-প্রধানমন্ত্রী
২০২২ সাল থেকে ৯ম ও ১০ম শ্রেণিতে বিজ্ঞান,মানবিক ও বাণিজ্য বিভাগ থাকছে না

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Check Also

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)

বুয়েটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ,পাসের হার ৩৩ শতাংশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভিন্ন বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। …

PSC

আগামী ২৯ নভেম্বর থেকে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু

আগামী ২৯ নভেম্বর থেকে ৪১তম বিসিএসের বিসিএসের লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হয়ে ৭ …

আপনার মতামত জানান