এ সপ্তাহে স্কুল শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম জানিয়েছেন চলতি সপ্তাহে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকা দেওয়া শুরু হবে।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সার্ভাইভারস কিট হস্তান্তর অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি।

এজন্য সক্ষমতা অনুযায়ী জেলা ও সিটি করপোরেশন পর্যায়ে ২১টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ও এসব কেন্দ্রসমূহে স্কুলের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। আশা করছি আমরা এই সপ্তাহেই করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রম শুরু করতে পারবো।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন, প্রাথমিকভাবে আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে টিকা দেয়ার পরিকল্পনা নিয়েছি। সেখানে একসঙ্গে অনেক শিশুকে টিকা দেওয়া যাবে।

তিনি বলেন, স্কুলশিক্ষার্থীদের তালিকা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সরবরাহ করা হবে। এ বিষয়ে বিস্তারিত নির্দেশনা সুরক্ষা প্ল্যাটফর্মে দিয়ে দেওয়া হবে।

১মে টেস্ট রান হিসেবে ৫০ থেকে ১০০ জনসহ যতটুকু পারি তাদের দিয়ে শুরু করবো। তাদের  আমরা পর্যবেক্ষণ করবো। এরপর বড় আকারে দেব। শিশুদের টিকা কেন্দ্র আলাদা হবে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Check Also

দিপু মনি

এ মুহূর্তে স্কুল-কলেজে ক্লাসের সংখ্যা বাড়ানোর সুযোগ নেই-শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করেই শিক্ষার্থীদের শ্রেণী কার্যক্রম পরিচালনা করতে হবে …

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

৩০ অক্টোবর থেকে শিক্ষার্থীদের কৃমিনাশক খাওয়ানো হবে

২৩ থেকে ২৯ অক্টোবর শিক্ষার্থীদের স্বাস্থ্যপরীক্ষা এবং ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ …

আপনার মতামত জানান