কবে স্কুল খুলবে আগামী বৃহস্পতিবারের মধ্যেই সিদ্ধান্ত নেওয়া হবে-গণশিক্ষা সচিব

কবে স্কুল খুলবে আগামী বৃহস্পতিবারের মধ্যেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মো. আকরাম-আল-হোসেন ।আজ মঙ্গলবার (২৫ আগস্ট) বিকালে এ তথ্য জানান সিনিয়র সচিব মহোদয়। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একসঙ্গে বসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

আরো পড়ুন

প্রাথমিক শিক্ষা সমাপনী এ বছর অনুষ্ঠিত হচ্ছেনা

যেভাবে গণিত অলিম্পিয়াড কোর্সটিতে অংশগ্রহণ করে সার্টিফিকেট অর্জন করবেন(ছবিসহ)

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নির্বাচিত ২০টি পিটি

তিনি আরো বলেন, শারীরিক দূরত্ব বজায় রেখে কীভাবে স্কুল খোলা হবে সেই নীতিমালা চূড়ান্ত করা হয়েছে। প্রতিমন্ত্রীর অনুমোদন নিয়ে আমরা এটা জারি করবো। স্কুল খোলা হলে কী কী করতে হবে, সেটা ওই নীতিমালার মধ্যে অর্ন্তভুক্ত রয়েছে। প্রত্যেকটা স্কুলকে বলেছি, নিজেদের মতো করে প্ল্যান করতে। কারণ একেক স্কুলের ছাত্র সংখ্যা একেক রকম। এসব বিবেচনায় নিয়ে তারা পরিকল্পনা করবেন।

বৃত্তি পরীক্ষার বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, এবার করোনাভাইরাসের সংক্রমণের কারণে এই পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ায় পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হবে না। প্রতিমন্ত্রী আরো জানান, এবার প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষায় ২৯ লাখ শিক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিল।

উল্লেখ্য যে করোনার প্রাদুর্ভাবের কারণে গত ১৭ মার্চ ২০২০ ইং থেকে সকল ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান