কানাডার ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপসহ উচ্চশিক্ষার সুযোগ

আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য অপার সম্ভাবনাময় একটি দেশ হচ্ছে কানাডা।আবাসন সুবিধা, শিক্ষার্থীদের আয়ের পথ, শিক্ষার মান, স্কলারশিপ প্রাপ্তি, বার্ষিক টিউশন ফি এবং শিক্ষাজীবন শেষে স্থায়ীভাবে বসবাসের সুযোগসহ অন্য বিষয়গুলো বিবেচনায় কানাডা শিক্ষার্থীদের পছন্দের  একটি দেশ।

বিপুলসংখ্যক আন্তর্জাতিক শিক্ষার্থী বর্তমানে দেশটির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে। বিভিন্ন সময় নানা ধরনের স্কলারশিপ দিয়ে থাকে কানাডার বিশ্ববিদ্যালয়গুলো। তেমনি একটি স্কলারশিপের ঘোষণা দিয়েছে কানাডার ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়।

কানাডার অন্টারিও শহরে অবস্থিত ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছিল ১৮৭৮ সালে। ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়টি বর্তমানে ওয়েস্টার্ন অন্টারিও বিশ্ববিদ্যালয় নামে খ্যাত। এটি একটি পাবলিক রিসার্চ বিশ্ববিদ্যালয়।’ওয়েস্টার্ন স্কলারশিপ ফর এক্সিল্যান্স’-এর আওতায় প্রত্যেক শিক্ষার্থীকে মোট ৮ হাজার ডলার দেওয়া হবে।

এ ছাড়া শিক্ষার্থীরা তাদের পছন্দের যে কোনো বিষয় নিয়ে পড়াশোনা করতে পারবেন। শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য বিবেচনায় ভ্রমণ ভাতা বাবদ দুই হাজার ডলারও বরাদ্দ রেখেছে ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়টি। আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্যে মোট ২৫০ জন শিক্ষার্থীকে এই স্কলারশিপ দেওয়া হবে।

ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয় কানাডার সেরা স্নাতকোত্তর ক্যাম্পাস পরিবেশের একটি; যা শেখার জন্য খুবই সুবিধাজনক। উদ্ভাবনের কর্নেল হিসেবে পরিচিত, স্কুল বায়ু প্রকৌশল, সবুজ শক্তি, স্নায়ুবিজ্ঞান, জৈব পদার্থ, গ্রহ বিজ্ঞান, গণিত, শিশু এবং যুব বিকাশের ক্ষেত্রে বুদ্ধি বিকাশের জন্য বিভিন্ন গবেষণা প্রোগ্রামকে উৎসাহ দেয়।

বিশ্ববিদ্যালয়টি ২০০০টিরও বেশি কোর্স সরবরাহ করে; যা বিভিন্ন স্নাতক ও স্নাতকোত্তর এবং ডক্টরাল প্রোগ্রামগুলোর জন্য ১২টি অনুষদ জুড়ে রয়েছে। সার্বিক দিক বিবেচনায় এটি স্থানীয় এবং আন্তর্জাতিক উভয় শিক্ষার্থীদের জন্য বিশ্ব স্তরের শিক্ষার অভিজ্ঞতা সরবরাহের অগ্রদূতে রয়েছে।

বিস্তারিত জানতে ভিজিট করুন নিচের লিংকটি

https://registrar.uwo.ca/student_finances/scholarships_awards/admission/western_admission_scholarship_program.html

Check Also

বিদেশ থেকে উচ্চশিক্ষা নিয়ে দেশে ফিরে এসে তিনি এখন পুরোদস্তুর কৃষক

বিদেশ থেকে উচ্চশিক্ষা নিয়ে দেশে ফিরে এসে তিনি এখন পুরোদস্তুর কৃষক

নেত্রকোনার বারহাট্টা উপজেলার আজাদ মিয়া (৩০) ইংরেজি সাহিত্যে স্নাতক সম্পন্নের পর উচ্চশিক্ষা নিতে মালয়েশিয়ায় পাড়ি …

শিক্ষা প্রতিষ্ঠান

৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে মেধা ও সাধারণ বৃত্তি বন্টনের আদেশ

স্নাতক (সম্মান) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে  ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ অর্থবছরে রাজস্ব খাতভূক্ত মেধা ও সাধারণ বৃত্তির …

আপনার মতামত জানান