জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে অর্ধেক ভাড়া দেবেন

এখন থেকে পরিচয়পত্র দেখিয়ে রাজধানীর বিভিন্ন স্থান থেকে সদরঘাট আসা গণপরিবহনে অর্ধেক ভাড়া (হাফ পাস) দেবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে বাসমালিকদের সাথে এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।তবে শিক্ষার্থী ও বাস স্টাফদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ আচরণ বজায় রাখতে হবে। আর এ ক্ষেত্রে কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে প্রশাসন ব্যবস্থা নেবেন ।

রাজধানীর বিভিন্ন স্থান থেকে সদরঘাটে আসা গণপরিবহনের মালিক প্রতিনিধিদের পাশাপাশি ঢাকা মহানগর পুলিশের কোতোয়ালি থানা ও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্র দেখিয়ে হাফ পাস (অর্ধেক ভাড়া) সুবিধা পাবেন। শিক্ষার্থীদের ক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা করা হয়েছে।

আজ সন্ধ্যা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।প্রক্টর আরো বলেন, ‘আমরা শিক্ষার্থী ও বাস স্টাফদের নিজেদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ আচরণ বজায় রাখার জন্য গুরুত্ব দেব।

রাজধানীর যেকোনো স্থানে শিক্ষার্থীদের সাথে যদি বাস স্টাফদের সমস্যা হয়, তাৎক্ষণিক প্রক্টর দফতর বা বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়িতে জানানোর অনুরোধ করা হয়েছে।একই সাথে শিক্ষার্থীরা যদি স্টাফদের সাথে খারাপ আচরণ করে থাকে, তবে তা জানানোর অনুরোধ করা হয়েছে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Check Also

শিক্ষামন্ত্রী দিপু মণি

করোনার সংক্রমণ শিশুদের মধ্যে বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত

হঠাৎ করেই শিশুদের মধ্যে করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার বলে …

জাহিদ মালিক

সব অফিস অর্ধেক উপস্থিতি নিয়ে চলবে,বাধ্যতামূলক ৫টি নির্দেশনা জারি

করোনা ভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়তে থাকায় আগামী দুই সপ্তাহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে …

আপনার মতামত জানান