জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বন্যা দুর্গতদের জন্য কলেজে রুটি বানাবেন

জাতীয় বিশ্ববিদ্যালয় দেশের বন্যা দুর্গত মানুষের জন্য খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহণ করেছেন।সিলেটে বন্যা দুর্গত মানুষের সহায়তার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের ১২ লক্ষ টাকা তুলে প্রাথমিকভাবে পাঠানো হয়েছে।

খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার দায়িত্ব দেয়া হয়েছে ওই অঞ্চলের ১২টি কলেজকে । বরাদ্দকৃত অর্থ দিয়ে ১২টি কলেজের শিক্ষার্থীরা নিজ হাতে কলেজে কলেজে রুটি ও খাদ্যসামগ্রী তৈরি করবেন। এরপর এগুলো প্রস্তুত করে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে পৌঁছে দেয়া হবে।

বাংলাদেশ সেনাবাহিনী দুর্গম এলাকায় হাতে তৈরি এইসব রুটি ও খাদ্যসামগ্রী নির্বিঘ্নে পৌঁছে দিতে সহায়তা করবেন।

গতকাল রোজ বৃহস্পতিবার সিলেট অঞ্চলের ১২টি কলেজের অধ্যক্ষদের সঙ্গে অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপের মাধ্যমে এক জরুরি বৈঠকে মিলিত হন ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান। বৈঠকে সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষবৃন্দ ছাড়াও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সেনাবাহিনীর একজন দায়িত্বশীল কর্মকর্তাও সংযুক্ত ছিলেন।

বৈঠকে বন্যা দুর্গত মানুষের মাঝে সুষ্ঠুভাবে খাদ্য সহায়তা বিতরণে সকলের সহযোগিতা কামনা করে ভিসি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় শুধু সিলেট নয়, সারা দেশে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সব সময় থাকবে ।

Check Also

তেলের মূল্য বাড়ার পর চলতি মাসেই বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত আসছে

তেলের মূল্য বাড়ার পর চলতি মাসেই বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত আসছে

উচ্চ হারে জ্বালানি তেলের মূল্য বাড়ার পর এবার বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত আসছে।চলতি মাসেই বাড়ানো …

জাতীয় বিশ্ববিদ্যালয়

যেভাবে অনার্স ৩য় বর্ষ পরীক্ষার উত্তরপত্র পূনঃনিরীক্ষণের আবেদন করবেন

যেভাবে অনার্স ৩য় বর্ষ পরীক্ষার উত্তরপত্র পূনঃনিরীক্ষণের আবেদন করবেনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন ২০২০ সালের অনার্স …

আপনার মতামত জানান