জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। আগামী ৩১ জুলাই ভর্তি পরীক্ষা শুরু হবে ও  ১১ আগস্ট পর্যন্ত চলবে।

আজকে ১৯ জুলাই রোজ মঙ্গলবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভর্তি পরীক্ষার সময়সূচি অনুযায়ী,আগামী ৩১ জুলাই রোজ রবিবার কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট অন্তর্ভুক্ত ‘সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ১লা আগস্ট রোজ সোমবার সমাজ বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ অন্তর্ভুক্ত ‘বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে । আগামী ২ এবং ৩ আগস্ট রোজ মঙ্গল ও বুধবার গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদ এবং ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি আওতাভুক্ত ‘এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত  হবে ।

আগামী ৩ ও ৪ আগস্ট রোজ বুধবার ও বৃহস্পতিবার জীব বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি ইউনিটের পরীক্ষা হবে ।আগামী ৪ আগস্ট রোজ বৃহস্পতিবার বিজনেস স্টাডিজ অনুষদ ও ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন আইবিএ-জেইউ অন্তর্ভুক্ত ‘ই ইউনিট’র পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

এ ছাড়াও, আগামী ৮, ১০ এবং ১১ আগস্ট  রোজ সোমবার, বুধবার এবং বৃহস্পতিবার নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ‘বি ও সি ইউনিটের পরীক্ষা সকাল ৯টা থেকে বিকাল ৪টা ১৫ মিনিট পর্যন্ত মোট ৫ শিফটে হবে। ‘এ ইউনিটের পরীক্ষা প্রথম দিন সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৬ টা ৪০ মিনিট পর্যন্ত ৬ শিফটে এবং পরের দিন ৯টা থেকে ১০টা পর্যন্ত ১ শিফটে হবে।

‘ডি ইউনিটের পরীক্ষা ১ম দিন সকাল ১০টা ২৫ থেকে শুরু হয়ে ৬টা ৪০ পর্যন্ত ৫ শিফটে এবং পরের দিন সকাল ৯টা থেকে শুরু হয়ে ১২টা ৫০ মিনিট পর্যন্ত ৩ শিফটে হবে।

এ ছাড়া ‘ই ইউনিটের পরীক্ষা দুপুর ১টা ৫০ থেকে শুরু হয়ে ৪টা ১৫ পর্যন্ত ২ শিফটে অনুষ্ঠিত হবে। এ ছাড়াও, ‘সি ইউনিট’ অর্ন্তভূক্ত নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষার জন্য ৩ থেকে ৬ আগস্টের ভেতর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে হবে।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান