ডাক্তার

ডেন্টালে ভর্তির আবেদন শুরু ২৭ শে মার্চ,ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) কোর্সে ১ম বর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন ।

আগামী ২৭শে মার্চ রোজ শনিবার  দুপুর ১২টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু করা হবে। ১৫ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. কে এম আহসান হাবিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডেন্টালে ভর্তি পরীক্ষা আগামী ৩০শে এপ্রিল অনুষ্ঠিত হবে। প্রবেশপত্র ২৪ থেকে ২৬শে এপ্রিল পর্যন্ত ডাউনলোড করা যাবে।

সব দেশি ও বিদেশি শিক্ষা কার্যক্রমে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান দুটি পরীক্ষায় মোট জিপিএ-৯ থাকতে হবে। সব উপজাতীয় (সমতল ও পার্বত্য জেলা) এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান দুটি পরীক্ষায় মোট জিপিএ-৮ থাকতে হবে।

কোন একক পরীক্ষায় জিপিএ-৩.৫-এর কম থাকলে আবেদন করো যাবে না।সবার জন্য এইচএসসি বা সমমানের পরীক্ষায় জীববিজ্ঞানে জিপিএ-৩.৫ থাকতে হবে।

টেলিটক মোবাইলে পরীক্ষা ফি বাবদ ১ হাজার টাকা জমা দিয়ে অনলাইনে আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে। ২০১৭ ও ২০১৮ সালের এসএসসি ও সমমান এবং ২০১৯ ও ২০২০ সালের এইচএসসি বা সমমান পরীক্ষায় পদার্থ, রসায়ন, জীববিদ্যাসহ উভয় পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট এ www.dghs.gov.bd ওয়েবসাইট থেকেবিডিএস ভর্তির জন্য অনলাইনে ফরম পূরণের নিয়মাবলি ও ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য  জানা যাবে।

ডেন্টালে ভর্তির বিজ্ঞপ্তি

 

ডেন্টালে ভর্তির বিজ্ঞপ্তি

 

ডেন্টালে ভর্তির বিজ্ঞপ্তিটি দেখতে অথবা ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন
ডেন্টালে ভর্তির বিজ্ঞপ্তি

Check Also

আগামী সোমবার থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

আগামী সোমবার থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার …

শিক্ষক নিয়োগ পরীক্ষা

আগামী ১৫ এপ্রিল থেকে বুয়েটের স্নাতক ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে

আগামী ১৫ এপ্রিল থেকে বুয়েটের  (বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়) স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন  …

আপনার মতামত জানান