ডেন্টাল কলেজের বিডিএস কোর্সে ভর্তি পরীক্ষা তারিখ পেছানো হলো

সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ বা ইউনিটে ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষে বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা করোনা ভাইরাসের সংক্রমণের কারণে পেছানোর সিদ্ধান্ত নিয়েছেন সরকার।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক এ কে এম আহসান হাবিবের সই করা এক বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিডিএস কোর্সের সব সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ/ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা কোভিড-১৯ মহামারির ২য় ঢেউ জনিত কারণে ৩০ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দের পরিবর্তে আগামী ১১ জুন, ২০২১ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতর গত ৮ ফেব্রুয়ারি ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। বিজ্ঞপ্তি অনুসারে গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে  ডেন্টালের ভর্তি পরীক্ষা ৩০ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে সেটি পেছানো হয়েছে।

উল্লেখ্য যে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে।বর্তমানে বাংলাদেশ করোনার সংক্রমণের দ্বিতীয় ঢেউ পার করছে। তাই এ অবস্থার পরিপ্রেক্ষিতে করোনা নিয়ন্ত্রণে এখন সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ  চলছে।

তবে আজ রোববার থেকে শপিং মল বা অন্যান্য দোকনপাট খুলে গেছে। আগামী ২৮ এপ্রিল  এই বিধিনিষেধের মেয়াদ শেষ হচ্ছে।

Check Also

চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ ১২ আগস্ট থেকে শুরু

আগামী ১২ আগস্ট থেকে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ  শুরু হবে। ফরম পূরণ  চলবে …

জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন এমফিল লিডিং টু পিএইচডি প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন এমফিল লিডিং টু পিএইচডি প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। …

আপনার মতামত জানান