নগদের মাধ্যমে পরিশোধ করা হবে ঢাকা কলেজের সব ফি

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদের মাধ্যমে এখন  ঢাকা কলেজের সব ধরনের ফি পরিশোধ করতে পারবেন শিক্ষার্থীরা। কলেজটির ১২ হাজার শিক্ষার্থী যেকোন স্থান থেকে সুবিধাজনক সময়ে মাসিক বেতনসহ সব ধরনের ফি পরিশোধ করতে পারবেন।

এ বিষয়ে  ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খন্দকার এবং ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ সম্প্রতি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি চুক্তি স্বাক্ষরকরেন।

‘নগদ শিক্ষার্থীদের পাশাপাশি কলেজ কর্তৃপক্ষের বেতন ব্যবস্থাপনা আরও সহজ ও সাশ্রয়ী করবেন। এজন্য ঢাকা কলেজের শিক্ষার্থীরা এখন থেকে ‘নগদ’ অ্যাপ অথবা *১৬৭# ডায়াল করে কলেজ ফি ও অন্যান্য ফি পরিশোধ করতে পারবেন।

ফি পরিশোধ করতে ‘নগদ’ অ্যাপের পে-বিল আইকন থেকে এডুকেশনে ক্লিক করে শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা থেকে ঢাকা কলেজ নির্বাচন করা যাবে।তারপর শিক্ষার্থীর তথ্য, টাকার পরিমাণ ও পিন দিয়ে বেতন পরিশোধ করা যাবে।

ফি দেওয়া হয়ে গেলে ডিজিটাল রিসিট ডাউনলোড করে সংরক্ষণের সুযোগ রয়েছে। পাশাপাশি ভবিষ্যৎ ফি পরিশোধে প্রয়োজনীয় তথ্য অ্যাপে সংরক্ষণ করে রাখা যাবে।

উল্লেখ্য,নগদ দেশের ৪০০ প্রতিষ্ঠানকে ফি পরিশোধ সেবা দিয়ে আসছেন। এই ডিজিটাল ফি পরিশোধ ব্যবস্থা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বেতন ব্যবস্থাপনায়ও গতি নিয়ে এসেছে।

যেসব গ্রাহক ইন্টারনেট ব্যবহার করছেন না, তাদের ফি প্রদানের জন্য *১৬৭# ডায়াল করার পর মেন্যু থেকে ৫ নম্বরে বিল পে অপশনে যেতে হবে। সেখানে ৬ নম্বরে থাকা ‘এডুকেশন’ অপশনে গেলে শিক্ষা প্রতিষ্ঠানের নাম আসবে।

প্রতিবার পাঁচটি করে নাম আসবে এবং তালিকায় নিচের দিকে থাকলে ইংরেজি অক্ষর D প্রেস করে ঢাকা কলেজের নাম পাওয়া যাবে। সেখানে শিক্ষার্থীর পরিচয় সংক্রান্ত কিছু তথ্য দিলেই সহজেই বিল প্রদান কার্যক্রম সম্পন্ন হবে।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Check Also

দিপু মনি

এ মুহূর্তে স্কুল-কলেজে ক্লাসের সংখ্যা বাড়ানোর সুযোগ নেই-শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করেই শিক্ষার্থীদের শ্রেণী কার্যক্রম পরিচালনা করতে হবে …

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

৩০ অক্টোবর থেকে শিক্ষার্থীদের কৃমিনাশক খাওয়ানো হবে

২৩ থেকে ২৯ অক্টোবর শিক্ষার্থীদের স্বাস্থ্যপরীক্ষা এবং ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ …

আপনার মতামত জানান