ঢাকা বিশ্ববিদ্যালয়ে বার্ষিক ৩০০ ডলার সমপরিমাণ টাকার বৃত্তির সুযোগ

ঢাকাস্থ সুমিতমো করপোরেশন এশিয়া অ্যান্ড ওসিনিয়া প্রাইভেট লিমিটেড ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নিয়মিত ছাত্রছাত্রীদের মধ্যে ১০ জনকে বার্ষিক/এককালীন ৩০০ মার্কিন ডলারের সমপরিমাণ বাংলাদেশি টাকার বৃত্তি প্রদান করবেন ।

গতকাল ১৬ জানুয়ারি  রোজ রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (শিক্ষা-৫), শিউলি আফছার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত এই বৃত্তির জন্য আবেদন করা যাবে। সদাচার, পড়াশোনায় সন্তোষজনক অগ্রগতি এবং নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এই বৃত্তি পরবর্তী ৩ বছর নবায়ন করার যাবে। সুমিতমো করপোরেশন এশিয়া অ্যান্ড ওসিনিয়া প্রাইভেট লিমিটেড এই বৃত্তির জন্য ছাত্রছাত্রীদের চূড়ান্তভাবে নির্বাচন করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ভর্তি হওয়া নিয়মিত যারা ২০১৮ সনে উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ এবং এস.এস.সি ও এইচ.এস.সিতে যাদের ফলাফল ৪.৮০ (৪র্থ বিষয় বাদে), সেই শিক্ষার্থীদের পরিচয়পত্র দেখিয়ে নির্ধারিত আবেদন ফরম বৃত্তি শাখা থেকে সংগ্রহ করে আবেদন করতে পারবে।

আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে স্ব-স্ব বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক এবং হল প্রাধ্যক্ষ্যের স্বাক্ষর ও সিল মোহরসহ রেজিস্ট্রার দপ্তরের বৃত্তি শাখার ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-৫) কক্ষ নং-২০৮(ক)-এর নিকট আগামী ৩১-০১-২০২২ তারিখের মধ্যে জমা দিতে হবে (ফরমের কপি সংযুক্ত)।

বৃত্তির শর্তাবলী

১.আবেদনকারী ছাত্রছাত্রীকে বাংলাদেশ নাগরিক হতে হবে।

২.আবেদনকারী লেখাপড়ার জন্য আর্থিক সহায়তা প্রয়োজন এই মর্মে বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক ইংরেজিতে একটি প্রত্যয়নপত্র আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

৩. ৩১-০১-২০২২ তারিখে ছাত্রছাত্রীর বয়স ৩০ (ত্রিশ) বছরের নিচে হতে হবে।

৪.সুমিতমো করপোরেশন এশিয়া অ্যান্ড ওসিনিয়া প্রাইভেট লিমিটেডের বৃত্তির সমপরিমাণ অন্য কোনো বেসরকারি বৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রী এই বৃত্তির আবেদনের যোগ্য বিবেচনা হবে না। নির্ধারিত আবেদন ফরমে টাইপকৃত/হাতে পূরণ করে (১ কপি রঙিন ছবি ও নম্বরপত্রসহ) দুই সেট (এক কপি ফটোকপি) আগামী ৩১-০১-২০২২ তারিখের মধ্যে আবেদন জমা দিতে হবে।

Check Also

ইউনিভার্সিটি

কানাডার ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপসহ উচ্চশিক্ষার সুযোগ

আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য অপার সম্ভাবনাময় একটি দেশ হচ্ছে কানাডা।আবাসন সুবিধা, শিক্ষার্থীদের আয়ের পথ, শিক্ষার মান, …

ইউনিভার্সিটি

অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য ফুল-ফ্রি স্কলারশিপের সুযোগ

অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয় এ বছর বিদেশি শিক্ষার্থীদের জন্য ফুল-ফ্রি স্কলারশিপের সুযোগ দেয়ার ঘোষণা দিয়েছেন।বিদেশি শিক্ষার্থীরা …

আপনার মতামত জানান