বিপিএসসি কর্তৃক ৪১তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য নির্দেশনাসমূহ

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ (শুক্রবার) অনুষ্ঠিত হবে।শিক্ষার্থীরা ওইদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ২ঘণ্টাব্যাপী ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন ।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের ওই দিন পরীক্ষার হলে  নিষিদ্ধ সামগ্রী না আনতে নির্দেশনা দিয়েছেন।

পরীক্ষার হলে যদি এসব নিষিদ্ধ সামগ্রী পাওয়া যায়, তবে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে পিএসসির সব নিয়োগ পরীক্ষার জন্য তাঁকে অযোগ্য ঘোষণা করা হবে বলে বিপিএসসির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিপিএসসি কর্তৃক ৪১তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য নির্দেশনাসমূহ

 

১.পরীক্ষা কেন্দ্রে সব রকম ঘড়ি, মুঠোফোন,বই-পুস্তক, ক্যালকুলেটর, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস,সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ। নিষিদ্ধ সামগ্রীসহ কোনো পরীক্ষার্থী পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না।

২.পরীক্ষার্থীদেরকে পরীক্ষার হলের গেটে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মুঠোফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশির পরে পরীক্ষা হলে প্রবেশ করতে দেয়া হবে।

৩. উপরে উল্লিখিত নিষিদ্ধ সামগ্রী ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার দিন সাথে না আনার জন্য সকল পরীক্ষার্থীর মুঠোফোনে এসএমএস পাঠানো হবে। এসএমএসে দেয়া নির্দেশনা অনুসরণ করতে হবে।

৪.পরীক্ষার্থীরা পরীক্ষার সময় কান খোলা রাখতে হবে, কানের ওপর কোন ধরণের আবরণ রাখতে পারবেন না।কোন ধরনের হিয়ারিং এইড কানে ব্যবহারের প্রয়োজন হলে পূর্বেই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্রসহ  পিএসসির অনুমোদন গ্রহণ করতে হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে  কোন পরীক্ষার্থীর কাছে পরীক্ষার হলে উপরে বর্ণিত নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা ২০১৪-এর বিধিভঙ্গের কারণে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কর্ম কমিশন কর্তৃক গৃহীতব্য সব নিয়োগ পরীক্ষার জন্য তাঁকে অযোগ্য ঘোষণা করা হবে।

তাই ১৯ মার্চ(৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার দিন ) বই-পুস্তক, সব রকম ঘড়ি, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গহনা ও ব্যাগ না আনার জন্য সংশ্লিষ্ট সব পরীক্ষার্থীকে পুনরায় বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এ বিষয়ে সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছেন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সকল স্থগিত পরীক্ষাসমূহের নতুন সময়সূচি প্রকাশিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সকল পর্যায়ের  স্থগিত পরীক্ষাসমূহের নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। সংশোধিত সময়সূচি অনুযায়ী …

জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরণের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে

সরকারি সিদ্ধান্তের আলোকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া …

আপনার মতামত জানান