প্রত্যেক এমপি পাচ্ছেন ৯০হাজার টাকা দামের ১টি ল্যাপটপ ও ২০হাজার টাকা দামের ১টি প্রিন্টার

প্রত্যেক এমপিকে  দেয়া হচ্ছে প্রায় ৯০ হাজার টাকা দামের ১টি ল্যাপটপ এবং প্রায় ২০ হাজার টাকা দামের একটি প্রিন্টার মেশিন।স্ক্যানিংও করা যাবে সেই প্রিন্টার মেশিনের মাধ্যমে ।

পর্যায়ক্রমে ৩৫০ জন এমপি ল্যাপটপ এবং প্রিন্টার মেশিন পাবেন।  সংসদ ভবন থেকে ইতিমধ্যে এমপিদের মধ্যে ল্যাপটপ ও প্রিন্টার বিলি শুরু করা হয়েছে।

এর আগে ১০ম জাতীয় সংসদে এমপিদের পরে ল্যাপটপ  ফেরত দেয়ার শর্ত দিলেও তা আর ফেরত নেয়া হয়নি। সেগুলোও আর ফেরত নেয়াও হবে না বলে জানানো হয়েছে।

দাফতরিক কাজে ব্যবহার করার জন্য প্রত্যেক এমপিকে ল্যাপটপ ও প্রিন্টার দেয়া হচ্ছে। এজন্য এমপিদের কাছে চাহিদাপত্রও চেয়েছিল। সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত চিঠিতে ৩০ সেপ্টেম্বরের মধ্যে চাহিদাপত্র চাওয়া হয়।

ওই চাহিদাপত্র অনুযায়ী ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব মোস্তাফা জব্বারের সংসদের কার্যালয় থেকে এসব ল্যাপটপ ও প্রিন্টার বিলি করা হচ্ছে।

মন্ত্রণালয়ের ‘জাতীয় সংসদ সচিবালয়ের আইসিটি অবকাঠামো, মানবসম্পদ ও প্রযুক্তি দক্ষতা উন্নয়ন শীর্ষক একটি প্রকল্পের আওতায় এসব ল্যাপটপ ও প্রিন্টার দেয়া হচ্ছে।

বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদের সহকারী একান্ত সচিব মো. মামুন হাসান এ বিষয়ে বলেন, ল্যাপটপ ও প্রিন্টার নেয়ার জন্য বিরোধীদলীয় নেতৃকেও চিঠি দেয়া হয়েছে।

বিগত ১০ম জাতীয় সংসদ সদস্যদেরও ল্যাপটপ দেয়া হয়েছিল এবং সদস্যদের মধ্যে যারা ল্যাপটপ পরিচালনায় অদক্ষ, তাদেরকে আলাদা প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হয়। তবে ল্যাপটপগুলো ফেরত দেয়ার কথা ছিল কিন্তু সেগুলো ব্যবহারের অনুপযোগী হওয়ায়  আর ফেরত নেয়া হচ্ছে না।

আরো পড়ুন
ভালো জাতি তৈরি করতে সবার আগে প্রাথমিক বিদ্যালয়ের দিকে নজর দিতে হবে-অধ্যাপক নজরুল ইসলাম
প্রাথমিক শিক্ষক নিয়োগে সকল ধরণের কোটা বাতিল চেয়ে সরকারকে উকিল নোটিশ
২০২১ সাল থেকেই প্রাইমারী,হাইস্কুল ও কলেজের সাপ্তাহিক ছুটি ২দিন চুড়ান্ত হচ্ছে

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান