প্রাথমিক বিদ্যালয়গুলোকে শেখ রাসেল দিবস পালনের নির্দেশ

প্রাথমিক বিদ্যালয়গুলোকে আগামী ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালনের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। আজকে ২১ সেপ্টেম্বর ২০২১ইং রোজ মঙ্গলবার দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সংশ্লিষ্ট দফতরগুলোকে  এ নির্দেশনা দেওয়া হয়।

অধিদফতরের অফিস আদেশে জানানো হয়, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সংশ্লিষ্ট দফতরগুলোকে ১৮ অক্টোবরকে শেখ রাসেল দিবস হিসেবে পালনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে ।

আদেশে আরও জানানো হয়, সব পরিচালক, প্রকল্প পরিচালক, বিভাগীয় উপপরিচালক, দফতর ও প্রতিষ্ঠানগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। সব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অধীনস্থ সব দফতর ও প্রতিষ্ঠানকে নির্দেশনা বাস্তবায়নের বিষয়টি অবহিত করবেন।

পিটিআই সুপারিনটেনডেন্টরা তার অধীনস্থ সব দফতর ও প্রতিষ্ঠানকে অবহিত করবেন। উপজেলা ও থানা শিক্ষা অফিসার এবং ইউআরসি ইন্সট্রাক্টররা (সবল) তার অধীনস্থদের অবহিত করবেন। এছাড়া প্রতিবছর ১৮ অক্টোবর দিবসটি যথাযথভাবে পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ১৯৬৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেন বঙ্গুবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাত্র ১১ বছর বয়সে জাতির পিতা বঙ্গবন্ধুসহ পরিবারের অন্যান্য সসদ্যদের সঙ্গে ঘাতকদের হাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন তিনি।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Check Also

প্রাথমিক

১ম ধাপে ৮০টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ইউনিক আইডি পাবেন

প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত তিন কোটির বেশি শিক্ষার্থীর ইউনিক আইডি বা একক পরিচয়পত্র …

পরীক্ষার্থী

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এবারের প্রাথমিক সমাপনী (পিইসি)পরীক্ষা বাতিলের প্রস্তাব

এবারের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা বাতিলের প্রস্তাবের সার-সংক্ষেপ আজকে বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় …

আপনার মতামত জানান