মাইগ্রেশনসহ গুচ্ছের সব প্রক্রিয়া বহাল,রিটকারীরা বিশেষ প্রক্রিয়ায় সুযোগ পাবে

শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে মাইগ্রেশনসহ গুচ্ছের সব প্রক্রিয়া বহাল থাকছে। কোনো শিক্ষার্থী এতে বঞ্চিত হবে না। রিটকারী শিক্ষার্থীরা বিশেষ প্রক্রিয়ায় এ সুযোগ পাবেন।এসব শিক্ষার্থীদের ভর্তির পরে সপ্তম মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা সাবজেক্ট পাবে।গতকাল রোজ মঙ্গলবার রাতে গুচ্ছ কমিটির উপাচার্যদের এক সভায় এসব সিদ্ধান্ত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৭ম মেধাতালিকায় যারা স্থান পেয়েছে তাদের ভর্তি আইনি কারণেই বাতিল হবে না। অনেক বিশ্ববিদ্যালয়ে আসন সীমিত। যাদের অল্প কিছু শিক্ষার্থী ভর্তি হতে বাকি আছে তারা চূড়ান্তের নোটিশ দিয়েছে। এটা সবার ক্ষেত্রে প্রয়োজ্য না।

সূত্র আরও জানিয়েছে, মাইগ্রেশনের মাধ্যমে কোনো শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয় পরিবর্তন হলে ওই বিশ্ববিদ্যালয়ের চাহিদা অনুযায়ী ফি দিতে হবে। এক্ষেত্রে পুনরায় নতুন করে ফি দিতে হবে না। তার ফি সামান্য কম বেশি হবে।

গুচ্ছ কমিটির যুগ্ম আহ্‌বায়ক ও জবি উপাচার্য অধ্যাপক ড ইমদাদুল হক সার্বিক বিষয়ে  বলেন, মাইগ্রেশন চালু থাকবে, শিক্ষার্থীরা সুযোগ পাবে। আরো কিছু সিদ্ধান্ত পরবর্তীতে পর্যায়ক্রমে জানানো হবে।

এ সময় তিনি আরো বলেন, গুচ্ছ কমিটি ভর্তি বাতিলের বিষয়ে কোন ফি নির্ধারণ করেনি। এমন কোন আলোচনা বা সিদ্ধান্ত হয়নি। ভর্তি বাতিলের জন্য যে অতিরিক্ত টাকার কথা আসছে তা নিয়ে আগামীতে আলোচনা করা হবে।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান