মাদ্রাসা শিক্ষাবোর্ডে বৃত্তিপ্রাপ্ত সাধারণ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তথ্য চেয়ে আদেশ

মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে বৃত্তিপ্রাপ্ত হয়ে সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নকারী শিক্ষার্থীদের তথ্য প্রেরণের আদেশ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

গত ৮ জুলাই ২০২১ ইং তারিখে এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডঃ সৈয়দ মোঃ গোলাম ফারুক স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় অর্থ মন্ত্রণালয়ের স্মারক নং০৭.০০.০০০০.১০২.২০.০১৮.১৫-২৪৬ তারিখ ১৭-০৬-২০১৯ এর নির্দেশনা মোতাবেক রাজস্বখাতভূক্ত সকল ধরনের বৃত্তি অর্থ G2P পদ্ধতিতে EFT এর মাধ্যমে শিক্ষার্থীদের ব্যাংক হিসেবে প্রেরণের নির্দেশনা রয়েছে।

উক্ত নির্দেশনার আলোকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ২০১৯- ২০২০ অর্থবছর হতে G2P পদ্ধতিতে বৃত্তির অর্থ  সরাসরি শিক্ষার্থীর ব্যাংক হিসেবে বিতরণ করছে।

কিন্তু মাদ্রাসা শিক্ষা বোর্ড  থেকে বৃত্তি প্রাপ্ত হয়ে কিছু শিক্ষার্থী সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়ন করছে ।মাদ্রাসা শিক্ষা বোর্ডের বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তির বরাদ্দ শিক্ষার সঠিক হিসাব ও বর্ণিত শিক্ষার্থীর সঠিক তথ্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে না থাকায় চলমান বৃত্তি প্রক্রিয়ায়  তাদের ব্যাংক হিসাবে টাকা প্রেরণ সম্ভব হচ্ছে না ।

এমতাবস্থায় মাধ্যমিক পর্যায়ের সাধরণ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নকারী মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের তথ্য আঞ্চলিক উপপরিচালক (মাধ্যমিক) এর নিকট সংযুক্ত ছক মোতাবেক ২৫-০৭-২০২১ তারিখের মধ্যে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে বৃত্তিপ্রাপ্ত হয়ে সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়ন কারী শিক্ষার্থীদের তথ্য প্রেরণের সংযুক্ত ছকের  ফরমেটটি(Pdf) ডাউনলোড করে নিন নিচের লিংক থেকে।

ডাউনলোড সংযুক্ত ছকের ফরমেট

আরো পড়ুন
ভুলে যাওয়া নগদের পিন যেভাবে আপনি নিজেই রিসেট করবেন
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের মান যাচাইয়ের নির্দেশ
অনার্স ১ম বর্ষের শিক্ষার্থীদের ২য় বর্ষে প্রমোশন সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি

Check Also

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

২০২১সালের এসএসসি পরীক্ষার্থীদের(ইংরেজী ভার্সন) অ্যাসাইনমেন্ট প্রকাশ

২০২১সালের এসএসসি পরীক্ষার্থীদের(ইংরেজী ভার্সন) অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। গতকাল ৪ আগস্ট ২০২১ …

অনার্সে ফার্স্ট ক্লাস পাওয়া

কোন কাজ ছোট নয়,অনার্সে ফার্স্ট ক্লাস পাওয়া তরুণীর ডোমের চাকরিতে আবেদন

অনার্সে ফার্স্ট ক্লাস পাওয়া স্বর্ণালী সামন্ত নামে এক ভারতীয় তরুণী ডোমের চাকরির বিজ্ঞাপনে আবেদন করেছেন।ওই …

One comment

  1. Abdul hoqe rasel

    মাদ্রাসা টিউশনি ফি কত করে আসছে,জানতে পারি।

আপনার মতামত জানান

%d bloggers like this: