রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক ১ম বর্ষের এ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল (মানবিক) ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.ru.ac.bd তে পাওয়া যাচ্ছে।

গতকাল ১০অক্টোবর রোজ রোববার রাতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার চিফ কো-অর্ডিনেটর ও কলা অনুষদের ডিন অধ্যাপক ফজলুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধ্যাপক ফজলুল হক এ বিষয়ে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আমরা ফলাফল প্রকাশ করেছি।ওয়েবসাইটে গিয়ে ভর্তি পরীক্ষার্থীরা তাদের ফলাফল দেখে নিতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ ইউনিটের তিনটি গ্রুপের ৩ হাজার করে মোট ৯হাজার শিক্ষার্থীর ফল প্রকাশ করা হয়েছে। তাদেরকে আগামী ১৩ অক্টোবর থেকে ১৬ অক্টোবরের মধ্যে অনলাইনে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।বিভিন্ন কোটায় আবেদনকারী শিক্ষার্থীদের মধ্যে যারা ৪০ এর উর্ধ্বে নম্বর পেয়েছেন তারাও একই সময়ের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করবেন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষার সময়  যা যা আনতে হবে।

মৌখিক পরীক্ষার সময় শিক্ষার্থীদের নিম্নোক্ত প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনতে হবে।

ভর্তি পরীক্ষার কক্ষে পরিদর্শকের স্বাক্ষরিত প্রবেশপত্র

বিষয় পছন্দক্রম ফরমের প্রিন্ট কপি

এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল মার্কশিট

এবং

এইচএসসির মূল রেজিস্ট্রেশন কার্ড।

বিস্তারিত যেকোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। অথবা ০১৭০৩-৮৯৯৯৭৩ এই নম্বরে যোগাযোগ করে জানা যাবে।

প্রতি গ্রুপের মেধাক্রমে ১ থেকে ১ হাজার ৫০০ সিরিয়ালের মধ্যে থাকা শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১৮ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা এবং ১হাজার ৫০১ থেকে ৩হাজার পর্যন্ত মেধাক্রমে থাকা শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা ১৯ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে।

এতে আরও জানানো হয়, চূড়ান্ত মনোনীত শিক্ষার্থীদের ভর্তি আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হয়ে ২৮ অক্টোবর পর্যন্ত চলবে।

ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা ১৯ অক্টোবর বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ড. মুহম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনে, চারুকলা অনুষদভুক্ত বিভাগগুলোর ব্যবহারিক পরীক্ষা ২৮ অক্টোবর, সঙ্গীত এবং নাট্যকলা বিভাগ দুটির ব্যবহারিক পরীক্ষা ২৫,২৬ ও ২৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে।