রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে খাবারের দাম বৃদ্ধির সিদ্ধান্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে খাবারের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়েছে।দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও খাবারের গুণগত মান ঠিক রাখতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। পহেলা জুলাই থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানা গেছে।

গতকাল ২৩ জুন রোজ বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয় হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ফেরদৌসি মহল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত (১৯ জুন) প্রাধ্যক্ষ পরিষদের এক সভায় খাবারের দাম বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও খাবারের মান বৃদ্ধির জন্যই আবাসিক হলের ডাইনিংয়ে খাবারের দাম বাড়ানো হয়েছে।

পূর্বের থেকে এখন ৪ টা বাড়ানো হয়েছে প্রতি বেলায়। সেই হিসেবে দুপুরের খাবার ২৪ টাকার পরিবর্তে ২৮ টাকা এবং রাতের খাবার ১৮ টাকার পরিবর্তে ২২ টাকা করা হয়েছে।

অধ্যাপক ফেরদৌসি মহল আরও বলেন, খাবারের মান বৃদ্ধি করার শর্তে এমন দাম বাড়ানো হয়েছে। তবে ডাইনিংয়ে খাবারের মান বৃদ্ধির জন্য এক সপ্তাহ আলাদা আলাদা খাবারের মেনু তালিকা প্রস্তুত করা হবে।

সেই তালিকা অনুযায়ী শিক্ষার্থীদের মাঝে খাবার পরিবেশন করা হবে। এবিষয়টি তদারকির জন্য একটি পরিদর্শক দল থাকবে। কোন হল শর্ত না মানলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছেন তিনি।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান