রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার শিফট ভিত্তিক সময়সূচি প্রকাশিত হয়েছে। আজকে ২০ জুলাই রোজ বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

১ম দিন ২৫ জুলাই ‘সি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে ১০টা। এ শিফটে বিজ্ঞানের ১০০০১-২৭৬৮৩ রোল এবং অ-বিজ্ঞানের ৯০০০১-৯১৬৭৫ পর্যন্ত রোলের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২য় শিফটে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বিজ্ঞানের ৩০০০১-৪৭৬৮৪ রোল, তৃতীয় শিফটে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত বিজ্ঞানের ৫০০০১-৬৭৬৮৪ রোল ও চতুর্থ শিফটে বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজ্ঞানের ৭০০০১-৮৭৬৮৪ রোলের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২য় দিন ২৬ জুলাই ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম শিফটে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ১০০০১-২৬৮১০ রোল, দ্বিতীয় শিফট সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ৩০০০১-৪৬৮০৯ রোল, তৃতীয় শিফট দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ৫০০০১-৬৬৮০৯ রোল ও চতুর্থ শিফটে বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ৭০০০১-৮৬৮০৯ রোলের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ৩য় দিন ২৭ জুলাই ‘বি’ ইউনিটের পরীক্ষা তিন শিফটে অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত প্রথম শিফটে বাণিজ্যের ১০০০১-২৭৭১১ রোল, সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত দ্বিতীয় শিফটে বিজ্ঞানের ৫০০০১-৬২৪৩৭ রোল এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত মানবিকের ৭০০০১-৭৮৪৭৩ রোলের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০২১-২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় তিন ইউনিটে অংশ নিচ্ছেন ১ লাখ ৭৮ হাজার ২৬৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে ‘এ ইউনিটে’ ৬৭ হাজার ২৩৭ জন। ‘বি ইউনিটে’ ৩৮ হাজার ৬২১ জন এবং ‘সি ইউনিটে’ ৭২ হাজার ৪১০ জন শিক্ষার্থী রয়েছেন।

এ তিন ইউনিটে মোট আসন সংখ্যা ৪ হাজার ২০টি। প্রতিটি আসনের বিপরীতে লড়বেন ৪৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও দেখা যাবে।

সূত্রঃ দৈনিক যুগান্তর

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান