রাবিতে স্নাতক ১মবর্ষের ভর্তির প্রাথমিক আবেদন শেষ, চূড়ান্ত আবেদন ৯ এপ্রিল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শেষ হয়েছে। ভর্তি পরীক্ষায় তিনটি ইউনিটে প্রাথমিক আবেদন জমা পড়েছে ৪ লক্ষ এক হাজার ৪১৪ আবেদন।

এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে । এর আগে, গত ১৫ মার্চ থেকে প্রাথমিক আবেদন শুরু হয়। এ আবেদন চলে ২৭ মার্চ রাত ১২টা পর্যন্ত।

অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে জানান, ‘এ’ ইউনিটে আবেদন করেছেন এক লাখ ৪৮ হাজার ৬১০ জন, ‘বি’ ইউনিটে ৯৮ হাজার ৬৪৪ জন এবং ‘সি’ ইউনিটে এক লাখ ৫৪ হাজার ১৬০ জন। তিন ইউনিটে আসন সংখ্যা চার হাজার ১০০টি। চূড়ান্ত আবেদন শুরু হবে আগামী ৯ এপ্রিল থেকে। ১৫ এপ্রিল পর্যন্ত চূড়ান্ত আবেদন প্রক্রিয়া চলবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রথম ধাপের চূড়ান্ত আবেদন ০৯ এপ্রিল থেকে ১৫ এপ্রিল, দ্বিতীয় ধাপে ১৭ এপ্রিল থেকে ১৯ এপ্রিল, তৃতীয় ধাপে ২৬ এপ্রিল থেকে ২৯ এপ্রিল এবং শেষ ধাপে ১ মে থেকে ২ মে পর্যন্ত চূড়ান্ত আবেদন করা যাবে।

আগামী ২৯, ৩০ ও ৩১ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান