শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবরুদ্ধ করে রাখা হয়েছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদকে অবরুদ্ধ করে রেখেছেন। আজ ১৬জানুয়ারি রোজ রবিবার বিকেল ৩টায় এ ঘটনা ঘটে।

উপাচার্যকে উদ্ধারে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। নিজ বাসভবনে ফেরার সময় আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যকে আইসিটি ভবনে অবরুদ্ধ করে রাখে। ভবনটিতে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে।

অবরুদ্ধ থাকা অবস্থায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ বলেন, ‌‘শিক্ষার্থীরা কীভাবে আমার ওপর আক্রমণ করতে পারলো? আমি এটা কল্পনাও করতে পারি নাই।

তবে আন্দোলনরত শিক্ষার্থীরা আক্রমণের অভিযোগ অস্বীকার করেছেন। তারা জানান, তাদের দাবি কখন মেনে নেওয়া হবে সেটাই জানতে চাইছিলেন তারা।

উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ কমিটির পদত্যাগসহ ৩ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণাও দেওয়া হয়েছে।

আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থান নেওয়া আন্দোলনকারী শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।
ছাত্রীদের ৩ দফা দাবি হলো—

১. বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ কমিটির পদত্যাগ।

২. ছাত্রীবান্ধব ও দায়িত্বশীল প্রাধ্যক্ষ কমিটি নিয়োগ।

৩. যাবতীয় অব্যবস্থাপনা নির্মূল করে হলের সুস্থ-স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা।

গতকাল শনিবার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। পূর্বের দাবিগুলোর সাথে হামলার কঠোর শাস্তির দাবিও জানিয়েছে তারা।

Check Also

শিক্ষার্থী

শিক্ষার্থীদের পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান আনন্দঘন পরিবেশে উদযাপনের নির্দেশ

শিক্ষার্থীদের পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান আনন্দঘন পরিবেশে উদযাপনের নির্দেশ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।গতকাল …

ছাত্রীদের সাথে শ্রেণিকক্ষে শিক্ষিকার নাচ,ভিডিও ভাইরাল

দিনটি ছিলো সামার ক্যাম্পের শেষ দিন।তাই ভারতের দিল্লির এক স্কুল শিক্ষিকা দিনটি শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের সঙ্গে …

আপনার মতামত জানান