শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলমান সব পরীক্ষা স্থগিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) প্রশাসন ভয়াবহ বন্যা পরিস্থিতি বিবেচনা করে  চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন। গতকাল ২২ জুন রোজ বুধবার উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগীয় প্রধানদের জরুরি মিটিং শেষে এক সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

সিন্ডিকেট সভায় শিক্ষক-শিক্ষার্থীদের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের চলমান সব পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।পলিটিক্যাল স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. জায়েদা শারমিন বিষয়টি নিশ্চিত করেন ।

তিনি বলেন, বুধবার বিকেলে উপাচার্য মহোদয়ের বিশ্ববিদ্যালয়ের সব বিভাগীয় প্রধানদের জরুরি সভা অনুষ্ঠিত হয়। এরপর রাতে সিন্ডিকেট সভায় সিলেটের সার্বিক বন্যা পরিস্থিতি বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের চলমান সব পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে বিভিন্ন বিভাগের বাকি পরীক্ষাগুলো ঈদের ছুটির পর নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।তিনি আরও বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয় চারটি সেশনে সেমিস্টার ফাইনাল চলছে।

তবে যারা প্রথম বর্ষে আছেন তাদের ক্লাস চলছে। তাতে ক্যাম্পাস বন্ধ হয়ে যাওয়ায় তাদের ক্লাস কার্যক্রম বন্ধ রয়েছে। কিন্তু বন্ধের মধ্যে কোনো শিক্ষক চাইলে অনলাইনে ক্লাস নিতে পারবেন।

Check Also

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বিদ্যুৎ সাশ্রয়ের জন্য শাবিপ্রবি সপ্তাহে ১ দিন অনলাইনে ক্লাস নেবেন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন২০ শতাংশ জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে নানা উদ্যোগ …

ঢাকা বিশ্ববিদ্যালয়

আগামী ৭সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন বর্ষের ক্লাস শুরু

আগামী ৭ সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ক্লাস  শুরু …

আপনার মতামত জানান