শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু হবে

কোভিড-১৯ মহামারির কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান (কওমি ছাড়া) বন্ধ থাকায় শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু করা সম্ভব হয়নি। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আবার শুরু করা হবে বলে জানা গেছে।

আজকে ৯ ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালক জনাব আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম।

প্রাথমিক শিক্ষা অধিদফতর গত বছরের ২৪ নভেম্বর আবেদন প্রক্রিয়া শেষে ২০২১ সালের জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে পরীক্ষা নেয়ার পরিকল্পনা করেছিল। কিন্তু সেই পরিকল্পনা করোনা পরিস্থিতির জন্য বাস্তবায়ন হয়নি।

মহাপরিচালক মহোদয় বলেন, নিয়োগ পরীক্ষায় ব্যবহারের জন্য সফটওয়্যার ডেভেলপমেন্টের কাজ শেষ হয়েছে।করোনার প্রকোপ চলাকালীন  সময়ে আমরা নিয়োগ সংক্রান্ত টেকনিক্যাল কাজ এগিয়ে রেখেছি। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাথে পরীক্ষার বিষয়ে চুক্তিও সম্পন্ন হয়েছে।

প্রাথমিকে সহকারী শিক্ষক পদে  সরকার ৩২ হাজারের বেশী নিয়োগ দিবেন । প্রাক-প্রাথমিক পর্যায়ে ২৫ হাজার ৬৩০ জন নিয়োগ পাবেন। ১৩ লাখ ৫ হাজারের বেশি চাকরিপ্রার্থী এই নিয়োগে আবেদন করেছেন।

আরো পড়ুন
ভারতের কেরালায় স্কুল খোলার পরই ২টি স্কুলের ১৮৯জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত
স্নাতক ও ডিপিএড যোগ্যতা অনুযায়ী প্রাথমিক সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড যৌক্তিক দাবী
EFT কার্যক্রমে অর্থ লেনদেন বিষয়ে কঠোর অবস্থানে অধিদপ্তর,অভিযোগ জানাবেন যেভাবে
অটোপাস এড়ানো ও সহজে পাস করাতে এসএসসি-এইচএসসির সহজ সিলেবাস

Check Also

PSC

বিপিএসসি কর্তৃক ৪১তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য নির্দেশনাসমূহ

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ (শুক্রবার) অনুষ্ঠিত হবে।শিক্ষার্থীরা ওইদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত …

জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সকল স্থগিত পরীক্ষাসমূহের নতুন সময়সূচি প্রকাশিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সকল পর্যায়ের  স্থগিত পরীক্ষাসমূহের নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। সংশোধিত সময়সূচি অনুযায়ী …

আপনার মতামত জানান