সৌদিতে ফুল ফ্রি স্কলারশিপ,সুযোগ রয়েছে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্যও

বিদেশি শিক্ষার্থীদের জন্য ফুল ফ্রি স্কলারশিপ (বৃত্তি) ঘোষণা করেছেন সৌদি আরবের কিং আবদুল আজিজ ইউনিভার্সিটি। এই স্কলারশিপ ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের স্নাতক, মাস্টার্স ও পিএইচডি পর্যায়ে দেওয়া হবে ।

এই স্কলারশিপের জন্য বাংলাদেশি শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন।বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সব খরচ বহন করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর মধ্যে বিমানের টিকিট (রিটার্নসহ), পিএইচডি ও মাস্টার্স শিক্ষার্থীদের জন্য ৪,০০০ রিয়াল ও ৩,০০০ রিয়াল থিসিস প্রিন্টিং ভাতা, বই কেনার ভাতা, থাকা-খাওয়া, স্বাস্থ্যসেবা, প্রস্তুতি ভাতাসহ মাসিক ভাতা তো থাকছেই।

বিজ্ঞান, মানবিক, চারুকলা ব্যবসায় প্রশাসন, প্রকৌশল, কম্পিউটার প্রকৌশলসহ বেশকিছু একাডেমিক প্রোগ্রামে বৃত্তি দেওয়া হবে। চার বছরের স্নাতক, দুই বছরের স্নাতকোত্তর এবং তিন বছরের পিএইচডি ডিগ্রির জন্য এই বৃত্তি দেওয়া হবে।

ফুল ফ্রি স্কলারশিপের জন্য আবেদন যোগ্যতা

ভালো একাডেমিক রেকর্ডের পাশাপাশি প্রার্থীদের বয়স মাস্টার্সের জন্য ১৭-২৫ বছর এবং পিএইচডির জন্য সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। সমাজবিজ্ঞানের বিভিন্ন শাখায় আবেদনকারীদের আরবি ভাষায় দক্ষতা লাগবে।

সৌদি আরবের কিং আবদুল আজিজ ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের জন্য ফুল ফ্রি স্কলারশিপ (বৃত্তি) বিস্তারিত জানতে ও আবেদন করতে  এই লিংকে  ক্লিক করুন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Check Also

ইউনিভার্সিটি

অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য ফুল-ফ্রি স্কলারশিপের সুযোগ

অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয় এ বছর বিদেশি শিক্ষার্থীদের জন্য ফুল-ফ্রি স্কলারশিপের সুযোগ দেয়ার ঘোষণা দিয়েছেন।বিদেশি শিক্ষার্থীরা …

ইউনিভার্সিটি

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য যুক্তরাষ্ট্রের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে বৃত্তি

যুক্তরাষ্ট্রের কলেজ বা বিশ্ববিদ্যালয়গুলো বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বৃত্তি দিচ্ছে । দ্য গ্লোবাল আন্ডারগ্র্যাজুয়েট এক্সচেঞ্জ প্রোগ্রাম …

আপনার মতামত জানান