১০ বছর আগে ফেল করা ডিগ্রি শিক্ষার্থীরা পুনরায় পরীক্ষার সুযোগ পাচ্ছেন

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৩-১৪ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ডিগ্রিতে ফেল করা শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে পুনরায় পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দিয়েছে ।তারা ২০২১ সালের ডিগ্রি (পাশ) ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ পরীক্ষায় অংশ নিতে পারবেন ।

গতকাল ১০মে ২০২৩ ইং রোজ বুধবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

প্রকাশিত নোটিশে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ২০২১ সালের ডিগ্রি (পাশ) ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন ২০১৩-১৪ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের যে শিক্ষার্থী এক বা একাধিক কোর্সে ‘এফ’ গ্রেডপ্রাপ্ত (অকৃতকার্য) হয়েছেন, তাদের শর্তসাপেক্ষে বিশেষ বিবেচনায় ফর্ম পূরণের সুযোগ দেওয়া হয়েছে।

শর্তগুলোর মধ্যে রয়েছে, ২০১৩-১৪ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষে এক বা একাধিক কোর্সে ‘এফ’ গ্রেডপ্রাপ্ত (অকৃতকার্য) শিক্ষার্থীরা পাঁচ হাজার টাকা ফি দিয়ে শুধু ২০২১ সালের ডিগ্রি (পাশ) ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফর্ম পূরণের সুযোগ পাবেন। এক্ষেত্রে রেজিস্ট্রেশন নবায়নের কোনো প্রয়োজন হবে না।

তবে ২০১৩-১৪ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের কোনো শিক্ষার্থী ফর্ম পূরণ বা পরীক্ষায় অংশগ্রহণে ব্যর্থ হলে বা পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হলে কোনো অবস্থায় পরবর্তী পরীক্ষায় আর অংশ নেওয়ার সুযোগ পাবেন না।

Check Also

মরার জন্য অসুস্থ মাকে নির্জন বিলে রেখে পালিয়ে গেল সন্তান

মরার জন্য অসুস্থ মাকে নির্জন বিলে রেখে পালিয়ে গেল সন্তান

কঙ্কাল সার শরীর, ডান চোখের উপরে মাথার একাংশ সহ বড় টিউমার। লালচে হয়ে যাওয়া মাংসপিন্ডের …

শিক্ষার্থী

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন ধরণের ক্লাব গঠন বাধ্যতামূলক করা হচ্ছে

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন ধরণের ক্লাব গঠন বাধ্যতামূলক হচ্ছে। বিজ্ঞান চর্চা, বিতর্ক প্রতিযোগিতা ও সংস্কৃতি চর্চার …

আপনার মতামত জানান