আগামী ২৫ অক্টোবর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আবাসিক হল খুলবে।এছাড়া নভেম্বর মাসের ১ম সপ্তাহ থেকে কিছু কিছু বিভাগে সশরীরে ক্লাস শুরু হতে পারে।

গতকাল ৫অক্টোবর রোজ মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, দেশে করোনা শনাক্ত হবার পর গত ১৮ মার্চ থেকে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে শাবি ক্যাম্পাস ও আবাসিক হল বন্ধ হয়ে যায়।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান,২৫ অক্টোবর থেকে  একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী  শাবির পাঁচটি আবাসিক হল খুলে দেওয়া হবে। তবে সেদিন শুধু স্নাতকোত্তরে অধ্যায়নরত আবাসিক শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। এরপর ২৬, ২৭ ও ২৮ অক্টোবর যথাক্রমে স্নাতক শেষ বর্ষ, ৩য় বর্ষ ও ২য় বর্ষের আবাসিক শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন।

ক্লাস শুরুর বিষয়ে উপাচার্য বলেন, অনলাইনে ক্লাস চলবে। আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে আমরা কিছু কিছু বিভাগে সশরীরে ক্লাস শুরু করবো।

এদিকে স্বাস্থ্যবিধি মানার উপরে জোর দিয়ে তিনি বলেন, ক্যাম্পাস ও আবাসিক হলে সকল শিক্ষার্থীকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আবাসিক হলে কোনো অছাত্র এবং ভর্তি ছাড়া কোনো শিক্ষার্থী থাকতে পারবে না৷

অন্যদিকে শিক্ষার্থীদের করোনা টিকা নিশ্চিতের বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে বুথ বসিয়ে আগামী সপ্তাহ থেকে শিক্ষার্থীদের যেন টিকা প্রদান করতে পারি সে চেষ্টা চালাচ্ছি।

আরো পড়ুন
বাংলাদেশ একমাত্র দেশ যেখানে প্রাথমিক শিক্ষকরা তৃতীয় শ্রেণীর কর্মচারী
বাংলাদেশের শিক্ষকদের বেতন দক্ষিণ এশিয়ার মধ্যে সর্বনিম্ন
হাবিপ্রবিতে ১৮ অক্টোবরে হল খোলা এবং ২১ অক্টোবর থেকে ক্লাস-পরীক্ষা শুরু