৮ম ও ৯ম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাসও সপ্তাহে দুই দিন নেওয়ার নির্দেশ

সরকার ৫ম শ্রেণি এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের মতো ৮ম ও ৯ম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাসও সপ্তাহে দুই দিন নেওয়ার নির্দেশ দিয়েছেন ।

গতকাল ১৬ সেপ্টেম্বর রোজ বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত আদেশে সব সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক/অধ্যক্ষকে এই নির্দেশ দেওয়া হয়েছে।

গত ১২ সেপ্টেম্বর থেকে সরকারের সিদ্ধান্ত অনুসারে প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে সশরীরে ক্লাস শুরু হয়।

শুরুতেই সরকার ৫ম শ্রেণি এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ক্লাস প্রতিদিন এবং অন্য শ্রেণিগুলোর ক্লাস সপ্তাহে একদিন করে নেওয়ার সিদ্ধান্ত দিয়েছিল ।

মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম নিয়ে নতুন আদেশে বলা হয়, বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামী ২০ সেপ্টেম্বর থেকে সারাদেশের মাধ্যমিক স্তরের সব সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম নতুন সূচি অনুযায়ী পরিচালনা করতে হবে।

নির্দেশনায় আরো বলা হয়, শনিবার ও বুধবার ৯ম শ্রেণি এবং রবিবার ও বুধবার ৮ম শ্রেণির ক্লাস নেওয়া হবে। এছাড়াও সোমবার ৭ম শ্রেণি এবং মঙ্গলবার ৬ষ্ঠ শ্রেণির ক্লাস হবে।

আরো পড়ুন
২৬ সেপ্টেম্বর লাইব্রেরি ও ৫ অক্টোবর খুলে দেওয়া হবে ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের হল
এনআইডি নেই এমন শিক্ষার্থীরা যেভাবে ইউজিসির লিংক থেকে টিকার নিবন্ধন করবেন
আগামী ২০২৩ সাল থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠানেও সাপ্তাহিক ছুটি ২ দিন
২০২০ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষার্থীদের পরীক্ষা ছাড়াই ৩য় বর্ষে প্রমোশনের সিদ্ধান্ত

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Check Also

দিপু মনি

এ মুহূর্তে স্কুল-কলেজে ক্লাসের সংখ্যা বাড়ানোর সুযোগ নেই-শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করেই শিক্ষার্থীদের শ্রেণী কার্যক্রম পরিচালনা করতে হবে …

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

৩০ অক্টোবর থেকে শিক্ষার্থীদের কৃমিনাশক খাওয়ানো হবে

২৩ থেকে ২৯ অক্টোবর শিক্ষার্থীদের স্বাস্থ্যপরীক্ষা এবং ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ …

আপনার মতামত জানান