আগামী ২৩ সেপ্টেম্বর থেকে বাউবির ২০২২ সালের এইচএসসি পরীক্ষা শুরু

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ২০২২ সালের এইচএসসি পরীক্ষা শুরু হবে।ইতোমধ্যে উক্ত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।।বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েসবাইটে এইচএসসি পরীক্ষার এই সময়সূচি প্রকাশ করা হয়।

এই পরীক্ষা ২৩ সেপ্টেম্বর  শুরু হয়ে চলবে আগামী ২৯ অক্টোবর পর্যন্ত। সপ্তাহের শুক্র ও শনিবার করে এ পরীক্ষা দুই শিফটে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। আগামী ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বরের মধ্যে ব্যবহারিক সব পরীক্ষা শেষ করতে হবে।

বিশেষ নির্দেশনায় বলা হয়েছে, কোভিড-১৯ অতিমারীর কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রশ্নপত্রের উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। এইচএসসি পরীক্ষা ২০২২-এ ১৪ থেকে ২১ ব্যাচের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।

রেজিস্ট্রেশনকৃত ১৫ ব্যাচের শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষা ২০২২-এ অংশগ্রহণের প্রথম সুযোগ এবং ১৪ ব্যাচের শিক্ষার্থীদের সর্বশেষ সুযোগ। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষাকক্ষে আসন গ্রহণ করতে হবে। প্রথমে বহুনির্বাচনী ও পরে সৃজনশীল বা রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং উভয় পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান