আবারো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হচ্ছে

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে এবং দফায় দফায় তা বাড়িয়ে সর্বশেষ ৩ অক্টোবর পর্যন্ত নির্ধারণ করেছে সরকার।করোনা পরিস্থিতির উন্নতি এখনো না হওয়ায় শিক্ষার্থীদের ঝুঁকি এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আবারো বাড়ানোর চিন্তাভাবনা করছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো। এতে বলা যায়, আবারো বাড়ানো হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি।

জাতীয় টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নতুন করে আরো কতদিন ছুটি বাড়ানো হবে সে বিষয়ে স্পষ্ট ঘোষণা দেয়া হবে বলে জানা গেছে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী নওফেল মিডিয়াকে  বলেন, এখনও চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি যে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কতদিন বাড়ানো হবে , তবে টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ছুটি বাড়ানো হবে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মোঃ আকরাম-আল-হোসেন বলেন, আমরা মনে করি এখনো স্কুল খুলে দেওয়ার মতো পরিবেশ হয়নি। তবে ছুটির বিষয়ে এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। হাতে এখনো সময় আছে।আমরা  শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে এ  বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নিব।

করোনা পরিস্থিতি আসন্ন শীতে আরো খারাপ দিকে যেতে পারে বলে ইতিপূর্বে মাননীয় প্রধানমন্ত্রীসহ অনেক স্বাস্থ্যবিদ আশংকা প্রকাশ করেছিলেন।

করোনার প্রকোপের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় শিক্ষার্থীদের পড়াশুনা অত্যন্ত ঝুঁকিতে পড়েছে। মোট শিক্ষার্থীর মধ্যে প্রাথমিক পর্যায়ে পৌনে দুই কোটি  এবং মাধ্যমিক পর্যায়ে সোয়া কোটির অধিক শিক্ষার্থী পড়াশুনা করেন। করোনার প্রকোপের কারণে ইতিমধ্যে প্রাথমিকের সমাপনী পরীক্ষা এবং মাধ্যমিকের  জেএসসি  পরীক্ষা বাতিল করা হয়েছে।প্রাথমিক ও মাধ্যমিকের শিক্ষার্থীদের রেডিও ও টেলিভিশনে ক্লাস প্রচারিত হচ্ছে।

আরো পড়ুন
ডিপিএডধারী শিক্ষকদের বেতন কমে যাওয়ার সমস্যাটি সমাধান হয়ে যাবে-সিনিয়র সচিব
জেনে নিন ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন কোর্সের খুঁটিনাটি
প্রাথমিক শিক্ষকতা পেশার কিছু সুবিধা যা আপনাকে এই পেশায় আকৃষ্ট করবে
মায়েরা তুলেনি উপবৃত্তির এমন ১০০ কোটি টাকা মন্ত্রণালয় ফেরত নিতে চাচ্ছেন

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান