বাংলাদেশী শিক্ষার্থীদের শিক্ষা ভিসার আবেদন নেয়া শুরু করেছেন আমেরিকান দূতাবাস

করোনার প্রকোপের কারণে দীর্ঘদিন পরে বাংলাদেশী শিক্ষার্থীদের শিক্ষা ভিসা দেয়ার আবেদন গ্রহণ করা শুরু করেছেন আমেরিকান দূতাবাস।

আজ ১৩ নভেম্বর রোজ শুক্রবার আমেরিকান দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তি  থেকে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‌ ১ম বারের মতো যারা আমেরিকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ‘এফ (একাডেমিক ও ল্যাঙ্গুয়েজ), এম (ভোকেশনাল) ও জে (এক্সচেঞ্জ ভিজিটরস) ক্যাটাগরিতে ভিসার জন্য আবেদন করছেন, বাংলাদেশে অবস্থিত আমেরিকান দূতাবাস আগামী ১৫ নভেম্বর থেকে  তাদের সেসব আবেদন সীমিত আকারে গ্রহণ ও সাক্ষাৎকারের জন্য সময় দেয়া শুরু হবে।

কোরোনার প্রকোপের কারণে আমেরিকান দূতাবাসের প্রতিদিনের কর্মতালিকায় সাক্ষাৎকারের সংখ্যা সীমিত থাকবে এবং ভিসা প্রসেস করার জন্য ছয় সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে।

বিষয়টি মনে রেখে আবেদনকারীদের ভিসার আবেদন ও ভ্রমণ পরিকল্পনা করতে অনুরোধ করা হচ্ছে।’

এছাড়া আবেদনকারীদের নির্ধারিত  সংশ্লিষ্ট এই ওয়েবসাইটে  লগ ইন করে তাদের প্রোফাইল হালনাগাদ করতে হবে এবং ভিসা ফি দেওয়ার পরে অনলাইন সাক্ষাৎকারের সময় নিতে হবে।

জমা দেওয়া আবেদন ফি (এমআরভি) নিয়মিত ভিসা সেবা কার্যক্রম পুনরায় চালু না হওয়া পর্যন্ত বৈধ থাকবে এবং এই আবেদন ফি ব্যবহার করে আগামী ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সাক্ষাত্কারের জন্য সময় নেয়া যাবে।

এ বিষয়ে আরও বিস্তারিত তথ্য জানতে এই লিংকে ক্লিক করুন।

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান