এলজিইডি অফিসের ৩য় শ্রেণির কর্মচারীর কক্ষে এসি,রয়েছে কোটি টাকার জমি

এসি চলছে মাদারীপুরে এলজিইডির ৩য় শ্রেণির কর্মচারী জাকির হোসেনের অফিস কক্ষে।তিনি শহরেই কিনেছেন কোটি টাকার জমি। এসব বিষয়ে দুর্নীতি দমন কমিশনে লিখিত অভিযোগ করেছেন ইফতেখার মাহমুদ নামের এক ব্যক্তি। জানা গেছে, একই অফিসের প্রকৌশলীর কক্ষে নেই এসি।এতে ক্ষোভ বিরাজ করছে অফিসের কর্মকর্তাদের মধ্যে।

দুর্নীতি দমন কমিশনে দেওয়া অভিযোগ সূত্রে জানা গেছে,কালকিনি উপজেলা প্রকৌশলীর দপ্তরে অফিস সহায়ক পদে মাদারীপুর জেলা এলজিইডি অফিসের হিসাবরক্ষক মো. জাকির হোসেন একসময় কর্মরত ছিলেন। সে সময় দরপত্র শিডিউলের রেট আইটেম নিজ হাতে কাটাছেঁড়া করার দায়ে তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়।

মামলার পর তাঁকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে এক প্রভাবশালী নেতার সুপারিশে আবার চাকরিতে বহাল করা হয়। দেওয়া হয় পদোন্নতি। দায়িত্ব দেওয়া হয় মাদারীপুর জেলা এলজিইডির হিসাবরক্ষক পদে।অভিযোগ রয়েছে, এর পর থেকেই বেপরোয়া দুর্নীতি শুরু করেন তিনি। অল্পদিনের মধ্যেই ছেলে মনিরুজ্জামানের নামে কেনেন মাদারীপুর এলজিইডি ভবনের দক্ষিণ পাশে ১৩ শতাংশ জমি, যার বাজারমূল্য কোটি টাকা।

দুদকে দেওয়া লিখিত অভিযোগে আরো জানা গেছে, তিনি ঢাকায় ছেলে ও স্ত্রীর নামে ফ্ল্যাট কিনেছেন। ঠিকাদারদের কাছ থেকে ঘুষ নিয়ে চুক্তি মূল্যের চেয়ে অতিরিক্ত বিল দিয়েছেন। এ ছাড়া ভ্যাট, আয়কর, রোলার ভাড়া কর্তন না করেই ঠিকাদারদের বিল পরিশোধ করেছেন। এতে সরকার কোটি কোটি টাকা রাজস্ব হারাচ্ছে। ঠিকাদারদের বিল দেওয়ার সময় শতকরা দুই ভাগ টাকা ঘুষ নিয়ে থাকেন বলেও অভিযোগ তোলা হয়েছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন জাকির হোসেন। তাঁর দাবি, ষড়যন্ত্র করে তাঁর নামে অভিযোগ দেওয়া হয়েছে। গরমের কারণে নির্বাহী প্রকৌশলীর অনুমতি নিয়ে অফিসে এসি লাগিয়েছেন। যে জমির কথা বলা হচ্ছে, সেটির মালিকও তিনি নন।

মাদারীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আশরাফ আলি খান বলেছেন, শিগগিরই তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। দু-এক দিনের মধ্যেই ওই কক্ষের এসি খুলে ফেলা হবে বলেও উল্লেখ করেন তিনি।

আরো পড়ুন
আগামী ৬ আগস্ট থেকে চুয়েট কুয়েট ও রুয়েটের সম্মিলিত ভর্তি পরীক্ষা
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বায়েজিদের প্রক্সি পরীক্ষায় ১ম হয়েছেন তানভীর!
শিক্ষকদের ছুটি নিয়ে বিদেশ যাওয়ার আগে অব্যাহতিপত্র জমা দিতে হবে
বিদ্যুৎ সাশ্রয়ে জবি কর্তৃপক্ষের সপ্তাহে ১দিন অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান