ও লেভেল এবং এ লেভেল পরীক্ষা বন্ধের নির্দেশ শিক্ষা মন্ত্রণালয়ের

শিক্ষা মন্ত্রণালয় দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করায়  ইংলিশ মিডিয়ামের ও এবং এ লেভেল পরীক্ষা বন্ধের নির্দেশ দিয়েছেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে আজকে ১৬মার্চ রোজ মঙ্গলবার ব্রিটিশ কাউন্সিলের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টরকে পরীক্ষা না জন্য নেয়ার নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়,বর্তমান করোনা পরিস্থিতিতে শিক্ষার্থী-শিক্ষকদের সুরক্ষার লক্ষ্যে এবং পরিস্থিতি এখনো সম্পূর্ণ অনুকূলে না আসায় বাংলাদেশের বাংলা মিডিয়াম ও সাধারণ ধারার শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো পাবলিক পরীক্ষা আপাতত অনুষ্ঠিত হচ্ছে না।

চিঠিতে আরও বলা হয় যে  সার্বিক বিবেচনায় আমাদের দেশে এ সময়ে ২০২১ সালের এপ্রিল থেকে অনুষ্ঠেয় ক্যামব্রিজ পদ্ধতির ও লেভেল এবং এ লেভেলের পরীক্ষা নেয়া যুক্তিসঙ্গত হবে না মর্মে প্রতীয়মান হওয়ায় পরীক্ষা না নেয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

অন্যদিকে বর্তমানে যুক্তরাজ্য ও আমাদের প্রতিবেশী অন্যান্য দেশেও কোভিড-১৯ অতিমারির কারণে ক্যামব্রিজ পদ্ধতির পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য যে বাংলাদেশে   ১ম করোনা রোগী ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। পরে সংক্রমণ আরো বাড়তে থাকায় সরকার গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করেন।

পরে সেই ছুটি দফায় দফায় বর্ধিত করা হয়। সর্বশেষ গত ২৮ ফেব্রুয়ারি  সরকার কর্তৃক আগামী ২৯ মার্চ পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ঘোষণা করা হয়।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান