ছাত্রীদের আপত্তিকর কথা বলেছেন প্রধান শিক্ষক,পুলিশে দিল এলাকাবাসী

ছাত্রীদের আপত্তিকর কথা বলার অভিযোগে রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব আলী খানকে (৫৫) পুলিশের হাতে সোপর্দ করেছেন এলাকাবাসী।আজ রবিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাসের উপস্থিতিতে পুলিশ এই শিক্ষককে স্কুল থেকে আটক করে থানায় নিয়ে যায়।

এর আগে সকাল থেকে ক্ষুব্ধ এলাকাবাসী স্কুলটি ঘেরাও করে রাখে। খবর পেয়ে মোহনপুর থানা থেকে পুলিশ যায়।এ সময় উত্তেজনা দেখা দেয়।পরে দুপুর আড়াইটার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস সেখানে যান। এলাকাবাসী তার কাছে এই প্রধান শিক্ষককে গ্রেপ্তারের দাবি জানায়। পরে তার উপস্থিতিতে পুলিশ প্রধান শিক্ষককে স্কুল থেকে থানায় নিয়ে যায়।বিকেল পর্যন্ত ওই শিক্ষক থানায় পুলিশ হেফাজতেই ছিলেন।

ধুরইল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, ‘গ্রামের সব মানুষ একত্রিত হয়ে স্কুলটি ঘেরাও করেছিল। তখন পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে যায়। পুলিশ সবাইকে দূরে সরানোর চেষ্টা করে।এ সময় এক কিশোর পড়ে গিয়ে আহত হয়। এতে এলাকার লোকজন আরো উত্তেজিত হয়। পরে আমি গিয়ে সবাইকে শান্ত করি। এরপর এসিল্যান্ড আসেন। এলাকার লোকজনের দাবির প্রেক্ষিতে তিনি ওই শিক্ষককে পুলিশ হেফাজতে নিয়েছেন।

তিনি আরো বলেন, ‘এই শিক্ষকের নাকি একটু সমস্যা আছে। অভিভাবকদের অভিযোগ যে তিনি ছাত্রীদের অশ্লীল-আপত্তিকর কথা বলেন। গ্রামে বিষয়টা নিয়ে আলোচনার পর সবাই একত্রিত হয়ে আজ স্কুল ঘেরাও করেন। প্রধান শিক্ষককে থানায় নেওয়ার পর ভুক্তভোগীরাও সেখানে গিয়েছেন। ভুক্তভোগীদের পক্ষ থেকে থানায় মামলা করা হচ্ছে।

প্রধান শিক্ষক এই স্কুলে প্রায় ১০ বছর আগে এসেছেন। তার বাড়ি মোহনপুরের মৌগাছি ইউনিয়নের মৌগাছি গ্রামে। এর আগে যে স্কুলে ছিলেন সেখানেও এ ধরনের একটি ঘটনা ঘটেছিল। সেখানে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটা মামলাও হয়েছিল।

মোহনপুর থানার ওসি হরিপদ মণ্ডল বলেন, ‘প্রধান শিক্ষক আমাদের হেফাজতেই আছেন। এখনো তার বিরুদ্ধে কোনো মামলা হয়নি। তবে ভুক্তভোগী ছাত্রীদের অভিভাবকেরা মামলা করবেন জানিয়েছেন। মামলা হলে সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক পুলিশ হেফাজতে থাকায় তার সঙ্গে কথা বলা যায়নি।

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান