জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে অর্ধেক ভাড়া দেবেন

এখন থেকে পরিচয়পত্র দেখিয়ে রাজধানীর বিভিন্ন স্থান থেকে সদরঘাট আসা গণপরিবহনে অর্ধেক ভাড়া (হাফ পাস) দেবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে বাসমালিকদের সাথে এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।সভা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।তবে শিক্ষার্থী ও বাস স্টাফদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ আচরণ বজায় রাখতে হবে। আর এ ক্ষেত্রে কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে প্রশাসন ব্যবস্থা নেবেন ।

রাজধানীর বিভিন্ন স্থান থেকে সদরঘাটে আসা গণপরিবহনের মালিক প্রতিনিধিদের পাশাপাশি ঢাকা মহানগর পুলিশের কোতোয়ালি থানা ও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্র দেখিয়ে হাফ পাস (অর্ধেক ভাড়া) সুবিধা পাবেন। শিক্ষার্থীদের ক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা করা হয়েছে।

আজ সন্ধ্যা থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।প্রক্টর আরো বলেন, ‘আমরা শিক্ষার্থী ও বাস স্টাফদের নিজেদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ আচরণ বজায় রাখার জন্য গুরুত্ব দেব।

রাজধানীর যেকোনো স্থানে শিক্ষার্থীদের সাথে যদি বাস স্টাফদের সমস্যা হয়, তাৎক্ষণিক প্রক্টর দফতর বা বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়িতে জানানোর অনুরোধ করা হয়েছে।একই সাথে শিক্ষার্থীরা যদি স্টাফদের সাথে খারাপ আচরণ করে থাকে, তবে তা জানানোর অনুরোধ করা হয়েছে।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান