ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তি ও ফরম পূরণ কার্যক্রম শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন বর্ষে ভর্তি ও ফরম পূরণ কার্যক্রম অনলাইনে শুরু হয়েছে। গতকাল ২১ জুন রোজ সোমবার রাত ৮টার পর থেকে শিক্ষার্থীরা অনলাইনে এ সেবা গ্রহণ করতে পারছেন।

গত ১৭ জুন রোজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

অনলাইনে ভর্তির জন্য যা যা করতে হবে

আবেদন করার জন্য আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট  এই ওয়েবসাইটে  গিয়ে  নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য শিক্ষার্থীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০ অঙ্কের নিবন্ধন নম্বর দিতে হবে।

এটার পাশাপাশি শিক্ষার্থীর উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর বা মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর অথবা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার রোল নম্বর দিতে হবে।

উপরে উল্লেখিত সকল তথ্য দেওয়ার পরে শিক্ষার্থীদের পরীক্ষা ও ফরম পূরণের ফি দিতে হবে। মোবাইল ব্যাংকিং ও ডেবিট/ক্রেডিট কার্ডের মাধ্যমে শিক্ষার্থীরা তাৎক্ষণিক অনলাইনে ভর্তি সংক্রান্ত ফি দিতে পারবেন।

Check Also

রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিসিএস পরীক্ষা দিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৬ মাসের ইন্টার্নশিপ ২ মাসে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ছয় মাসের ইন্টার্নি কোর্স …

শিক্ষা প্রতিষ্ঠান

ছাত্রীর শরীরে আপত্তিকর স্পর্শের অভিযোগ ঢাবি শিক্ষকের বিরুদ্ধে,কক্ষে তালা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। …

আপনার মতামত জানান