বাংলাদেশীদের দোষ দিয়ে ক্ষমা চাইলেন রিচার্ড অ্যাভিনিউ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক

ইংল্যান্ডের সান্ডারল্যান্ডের করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি বৃদ্ধির জন্য বাংলাদেশিদের দায়ী করে চিঠি দেয়ার পরে ক্ষমা চাইলেন রিচার্ড অ্যাভিনিউ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

চলতি সপ্তাহে প্রধান শিক্ষক কারেন টড শিক্ষার্থীদের পিতা-মাতাদের প্রতি  লেখা এক চিঠিতে বাংলাদেশিদের নিয়ে হতাশা প্রকাশ করেন।

গত ৩ নভেম্বর পাঠানো চিঠিতে টড দাবি করেন, কোন কোন প্রাপ্তবয়স্ক সম্পূর্ণ দায়িত্বজ্ঞানহীন সিদ্ধান্ত নিচ্ছেন যার ফলে তার স্কুলের ছাত্র, কর্মী ও তাদের পরিবারে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি বেড়ে যায়।

সেই সাথে আইন না মেনে’ অনেকে বাড়িতে বিয়ের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন এবং রাতের আয়োজন করছেন বলেও চিঠিতে তিনি অভিযোগ করেন।

চিঠিতে আলাদা করে বাংলাদেশিদের দিকে আঙ্গুল তুলে এবং আইন লঙ্ঘনকারী’ হিসেবে উল্লেখ করায় শিক্ষার্থীদের পিতামাতা ও সম্প্রদায়ের নেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেন।

সান্ডারল্যান্ডে প্রধান শিক্ষকের ওই চিঠি বাবা-মা ও সম্প্রদায়ের নেতাদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে,সেখানে প্রায়  ৭ হাজার বাংলাদেশি বসবাস করেন।

পরে আরেক চিঠিতে প্রধান শিক্ষক পিতামাতাদের কাছে ক্ষমা প্রার্থনা করে বলেন, গতকাল পিতামাতাদের যে চিঠি দিয়েছি, তার জন্য আমি পুরো সম্প্রদায়, বিশেষত বাঙালি সম্প্রদায়ের কাছে ক্ষমা চাই।

চিঠিটি পাঠানার জন্য আমি দুঃখিত এবং আমি এই অপরাধের জন্য দায় স্বীকার করছি।

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান