প্রাইমারি শিক্ষকদের মর্যাদা ৩য় শ্রেণি বলে মনোকষ্ট বলতে পারেনা-ছাত্র সমাজ

প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা ও সুযোগ-সুবিধা বাড়ানোর দাবি জানিয়েছেন জাতীয় পার্টির সহযোগী ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আল মামুন।আজ বৃহস্পতিবার মানিকগঞ্জের একটি বেসরকারি কমিউনিটি সেন্টারের হলরুমে অনুষ্ঠিত জাতীয় ছাত্র সমাজের জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে উদ্ধোধনী বক্তব্যে তিনি এই দাবি জানান।

জাতীয় ছাত্র সমাজের সভাপতি বলেন, শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভূমিকা অনেক। প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সুযোগ-সুবিধা বাড়াতে হবে। শিক্ষকদের প্রশিক্ষণ ও ছাত্রদের গবেষণার জন্য ব্যবস্থা করতে হবে। একজন শিক্ষার্থী আগামী দিনে কতটুকু এগিয়ে যাবে তা নির্ভর করে শিক্ষকদের শিক্ষার উপর। শিক্ষকদের মর্যাদা ও সুযোগ-সুবিধা বাড়ালে মেধাবীদের শিক্ষকতা পেশায় আসার জন্য আগ্রহ বাড়বে।

প্রাইমারি শিক্ষকদের মর্যাদা যদি তৃতীয় শ্রেণি হয় তবে শিক্ষকরা মনোকষ্ট কাউকে বলতে পারে না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা বৃদ্ধি করলে তাদের মাধ্যমেই গঠিত হবে আগামীর শিক্ষিত জাতি। বেকারের সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে তাই শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের ব্যাবস্থা করতে হবে।

আরো পড়ুন
এক শিফটে আনা হবে প্রাথমিকের সকল ক্লাস-প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

জি এম কাদের সৎ ও যোগ্য, সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্য বিধায় তাকে দেশ পরিচালনার দায়িত্ব দিলে জনগণ খুশি হবে বলেও মন্তব্য করেন জাতীয় ছাত্র সমাজের সভাপতি আল মামুন।

ছাত্রনেতা তানজিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো আশরাফুল ইসলাম খান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা জাপার সভাপতি ও মানিকগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ জাপার সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল। এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক হুমায়ন কবির, মানিকগঞ্জ জাপার সাধারণ সম্পাদক হাসান সাঈদ, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ইউসুফ আলী, ঢাকা মহানগর উত্তর শাখার আহ্বায়ক আরিফুল ইসলাম রিগান, সদস্য সচিব শরীফ মিয়া, সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সদস্য সচিব মাহমুদুর রহমান পাভেল, কেন্দ্রীয় সদস্য ওসমান গণি, সম্মিলিত পলিটেকনিক শাখার আহ্বায়ক নাহিদ হাসান নিরবসহ জেলার বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা।

Check Also

সম্পত্তি লিখে নিয়ে মাকে মারধর করে ঘর থেকে বের করে দিলেন সন্তানরা

সন্তানদের বিরুদ্ধে সব সম্পত্তি লিখে নিয়ে মাকে মারধরের পর ঘর থেকে বের করে দেওয়ার অভিযোগ …

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ

স্নাতক ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) । গত বছরের …

আপনার মতামত জানান