প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার এখনো কোন তারিখ নির্ধারণ করা হয়নি

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এ এম মনসুরুল আলম জানিয়েছেন যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার বিষয়ে এখনো কোন তারিখ নির্ধারণ করা হয়নি।নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হলে অবশ্যই তা গণমাধ্যমে প্রকাশ করা হবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা আগামী ২৪ মে থেকে অনুষ্ঠিত হবে’ বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে যা কিছু প্রচার করা হচ্ছে, তা পুরোপুরি গুজব।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ৪ ধাপে (আগামী ২৪ ও ৩১ মে এবং ১৪ ও ২১ জুন ) শুরু হবে বলে ফেসবুকে গুজব ছড়ানো হচ্ছে বলে প্রাথমিক শিক্ষা অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

ডিপিই এই তথ্যগুলোকে পুরোপুরি অসত্য বলে জানান ।

করোনার মধ্যে বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় একটি মহল একে পুঁজি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন অসত্য তথ্য ছড়াচ্ছেন বলে প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্র জানিয়েছেন।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মনীষ চাকমা বলেন, বিসিএসে পদের সংখ্যা ২ হাজার আর প্রাথমিকে ৩২ হাজার।নিয়োগ পরীক্ষা বিষয়ে  মাঠ পর্যায়ে কোন নির্দেশনা নেই।

নিয়োগ পরীক্ষা বিষয়টি একদম প্রাথমিক স্তরে রয়েছে। কবে করবো আমরা তাও জানি না। তবে নিয়োগ পরীক্ষার বিষয়ে গুজবের বিষয়টি আমাদের নজরে আছে।

তিনি আরো বলেন, দেশে প্রতারক চক্রের অভাব নেই।বেশকিছু প্রতারক চক্র সারাদেশে এভাবে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছেন। আবেদনকারীদের এ ধরনের তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার না করতে  অনুরোধ করেন তিনি।

Check Also

সম্পত্তি লিখে নিয়ে মাকে মারধর করে ঘর থেকে বের করে দিলেন সন্তানরা

সন্তানদের বিরুদ্ধে সব সম্পত্তি লিখে নিয়ে মাকে মারধরের পর ঘর থেকে বের করে দেওয়ার অভিযোগ …

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ

স্নাতক ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) । গত বছরের …

আপনার মতামত জানান