প্রাথমিক শিক্ষায় ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান

তৃণমূল  থেকে সর্বোচ্চ পর্যায় পর্যন্ত প্রাথমিক শিক্ষায়  চাঁদাবাজী, ঘুষ দুর্নীতি, শূন্যের কোঠায় নামিয়ে আনতে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানালো বঙ্গবন্ধু  প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদ।

পরিষদের নেতৃবৃন্দ মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী, সিনিয়র সচিব ও মহাপরিচালক মহোদয়ের কাছে বিভিন্ন পর্যায়ে জবাবদিহিতা নিশ্চিত করার দাবি জানিয়েছেন। গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব দাবি জানান নেতারা।

সংগঠনের ঢাকা মহানগর কমিটির সভাপতি এম এ ছিদ্দিক মিয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. সিদ্দিকুর রহমান। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন  পরিষদের নেতা তাছলিমা আক্তার জাহান, জাহানারা পারভীন, মো: আশরাফসহ আরো অনেক নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান বলেন, ঘুষ দুর্নীতিবাজ শিক্ষক নেতারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক নয়।তিনি মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী, সিনিয়র সচিব ও মহাপরিচালক মহোদয়কে প্রাথমিক শিক্ষায় সর্বোচ্চ পর্যায় থেকে তৃণমূল পর্যন্ত চাঁদাবাজী, ঘুষ দুর্নীতি শূন্যের কোটায় নামিয়ে আনার জন্য কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান ।

সভায় বক্তারা বলেন, বর্তমানে প্রাথমিক শিক্ষকদের বেশিরভাগ নেতা ১৫ আগস্ট পরবর্তী সরকারের মানসিকতায় বেড়ে উঠেছে। মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ থেকে দূরে আছে বলে, তারা শিক্ষাবাদের কল্যাণের পরিবর্তে চাঁদাবাজী, ঘুষ ও দুর্নীতির সাথে ব্যাপকভাবে জড়িত। প্রাথমিক শিক্ষায় চাঁদাবাজী, ঘুষ, দুর্নীতি নির্মুল করে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের জোর দাবি জানান বক্তারা।

আরো পড়ুন
শিক্ষকদের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছেন প্রাথমিক শিক্ষকরা-অধ্যাপক ড.জাফর ইকবাল
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আসন্ন প্রকল্পে যেসব সুবিধা থাকবে
টাকা খরচ করে আর নয় প্রাইভেট-কোচিং,এবার ইংরেজিতে দক্ষ হবেন একটি মোবাইল আ্যাপ দিয়ে

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান