বিশ্ববিদ্যালয়ে প্রেম করায় নিষেধাজ্ঞা,মাঠে ছাত্র-ছাত্রী বসে গল্প করতে পারবেনা

কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে প্রেম করায় নিষেধাজ্ঞা জারি হলো। ক্যাম্পাসের মধ্যে কোনো ছাত্রছাত্রীর মধ্যে প্রেম চলবে না। বিশ্ববিদ্যালয়ের মাঠে কোনো ছাত্র-ছাত্রীর ঘনিষ্ঠ অবস্থায় বসে থাকা তো দূর, এমনি গল্প করাতেও ট্যাবু জারি করা হয়েছে। বেচাল দেখলেই গার্জেন কল করা হচ্ছে।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে এমনই অবস্থা যে মেয়েরা ছেলেদের সঙ্গে কথা বলতেই ভয় পাচ্ছে। প্রায় প্রায়ই গার্জেন কল হচ্ছে। সিপিএমের ছাত্র সংগঠন এই ব্যাপারে প্রতিবাদে শামিল হয়েছে।

এসএফআই এর সাধারণ সম্পাদক ঋষভ সাহা স্টুডেন্টস ডিন অরুন কুমার মাইতিকে একটি চিঠি দিয়ে জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নীতি পুলিশের ভূমিকা নিচ্ছে। এটা মানা সম্ভব নয়। ছাত্র-ছাত্রীরা প্রত্যেকেই পরিণত, মেধাবী। কে কার সঙ্গে প্রেম করবে তা নির্ধারণের দায়িত্ব কর্তৃপক্ষের নয়।

এক্সের যদি ওয়াইকে ভালো লাগে, কথা বলতে ইচ্ছা হয়, কেন বলবে না? এই বিষয়ে কলেজ কর্তৃপক্ষের কি বলার থাকতে পারে? অশালীন আচরণ না করলেই হল।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নীতি পুলিশের ভূমিকা নেয়ার কথা অস্বীকার করেছেন। তাঁদের বক্তব্য, ক্যাম্পাস এর মধ্যে কোনও ধরনের ঘনিষ্ঠটাই বরদাস্ত করা হবে না। ভবিষ্যতে বিষয়টি নিয়ে বড়ো ধরনের আন্দোলনের হুমকি দিয়েছেন ঋষভ সাহা। বলেছেন, এসএফআই এই কুপ্রমুন্ডুকতার বিরুদ্ধে। এই নির্দেশ প্রত্যাহার না করা হলে বৃহত্তর আন্দোলন হবে।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান