প্রাথমিকে শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস পালনের নির্দেশ অধিদপ্তরের

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তার অধীন সকল প্রাথমিক বিদ্যালয়সহ সকল অফিস ও দপ্তরকে শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস পালনের নির্দেশ দিয়েছেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর,গণশিক্ষা মন্ত্রণালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে নেয়া সিদ্ধান্তের আলোকে এ দিবস পালনের নির্দেশ দেয়।

গত ১০ ডিসেম্বর রোজ রবিবার এ বিষয়ে অধিদপ্তরের পরিচালক(প্রশাসন) জনাব মিজানুর রহমান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয় যে আগামী ১৪ডিসেম্বর ২০২০ শহীদ বুদ্ধিজীবী দিবস এবং ১৬ডিসেম্বর ২০২০ তারিখে মহান বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে ১/১২/২০২০ তারিখ,মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে ২৬/০৭/২০২০ ও ১৯/১০/২০২০ তারিখ এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ০৬/১২/২০২০ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণী ইতিমধ্যে মাঠ পর্যায়ে প্রেরণ করা হয়েছে।

এমতাবস্থায় শিক্ষার্থীদের প্রতিষ্ঠানে উপস্থিত না করে অনলাইন/ইমেিল/ডাকযোগে রচনা প্রতিযোগিতার আয়োজনসহ ভার্চুয়ালী শহীদ বুদ্ধিজীবী দিবস এবং মহান বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হল।

আরো পড়ুন
চাকরিচ্যুত হতে পারেন জাতীয়করণকৃত আড়াইহাজার অযোগ্য শিক্ষক
২০২১ সালের জানুয়ারি থেকে প্রাথমিক শিক্ষকদের জিপিএফ অনলাইনে
ইএফটি ফরম পূরণের সাথে প্রাথমিক শিক্ষকদের যেসব কাগজপত্র জমা দিতে হবে
প্রাথমিক শিক্ষকদের সমালোচনাকারীদের সকল সমালোচনার জবাব
শিক্ষকদের সমযোগ্যতা অথবা নিম্নযোগ্যতায় অন্যরা ১০ম গ্রেড পেলে শিক্ষকদের কি অপরাধ?

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান