মাস্ক পরতে বাধ্য করার জন্য সচেতনতার পাশাপাশি,আইন প্রয়োগের নির্দেশ মন্ত্রিপরিষদের

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে  সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে সচেতনতার পাশাপাশি প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইন প্রয়োগ করার জন্য মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মন্ত্রিপরিষদ।

আজকে সোমবার মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের কাছে এক ব্রিফিংয়ে একথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব জনাব খন্দকার আনোয়ারুল ইসলাম ।

মন্ত্রিপরিষদ সচিব মহোদয় বলেন, বর্তমানে ইউরোপ-আমেরিকায় করোনার ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিচ্ছে। এসময় সবাই যাতে কেয়ারফুল থাকি এবং যেন মাস্ক ইউজ করি সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী বিশেষভাবে নজর দিচ্ছেন । বাকি কি হবে না হবে সেটা আনসার্টেইন বিষয়।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা আশা প্রকাশ করেছেন সবাই যেন সচেতন হয়ে মাস্ক ব্যবহারে আরেকটু বেশি মনযোগী হন, তাহলে অটোমেটিক্যালি আমরা এটার(করোনার প্রকোপ) থেকে একটু রিলিফ পাব। মন্ত্রিসভার নির্দেশনা হচ্ছে, সবাই যেন মাস্ক ব্যবহার করে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, যদি আমরা সবাই মাস্ক ব্যবহার করি, তাহলে অটোমেটিক আমাদের আক্রান্ত হওয়ার সম্ভবনা কমে আসবে। এজন্য মানুষকে আরও বেশি করে সচেতন করতে হবে। ইদানীং অনেকের মধ্যে একটু শিথিল ভাব দেখা যাচ্ছে।

তিনি বলেন, কমিশনারদের ভ্রাম্যমান আদালত ব্যবহারের নির্দেশনা দেয়া হয়েছে। যেভাবে যতটুকু সম্ভব মানুষকে সব জায়গায় অনুরোধ করে, অনুপ্রাণিত করে বা জোর করে আইন প্রয়োগ করতে হলে আইনও প্রয়োগ করবে, অসুবিধা নেই।
আরো পড়ুন
বিশ্ববিদ্যালয়ের মেধাবীদের প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া উচিত-অধ্যাপক আরেফিন সিদ্দিক
চলতি মাসের শেষ সপ্তাহে বা নভেম্বরের ১ম সপ্তাহে সার্কুলার প্রকাশিত হবে-গণশিক্ষা প্রতিমন্ত্রী
মানসম্মত বেতন-মর্যাদা না পেলে মেধাবীরা প্রাথমিক শিক্ষকতা পেশায় আসবেন কেন?
প্রাক-প্রাথমিক বনাম শূন্যপদে শিক্ষক নিয়োগ সার্কুলার,জেনে নেই উভয়ের খুঁটিনাটি
এবার ঘরে বসেই অনলাইনে পেনশন ও জিপিএফের তথ্য দেখতে পারবেন

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান