রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশিক বিজেএস পরীক্ষায় ১ম হয়েছেন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আশিক উজ জামান ১৫তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার প্রকাশিত ফলাফলে প্রথম হয়েছেন। গতকাল রোজ মঙ্গলবার বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এম এম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

টানা তৃতীয়বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী বিজেএস পরীক্ষায় প্রথম স্থান দখল করেছেন। এর আগে, ১৩তম বিজিএস পরীক্ষায় ১ম স্থান অধিকার করেন রাবির আইন বিভাগের শিউলী নাহার এবং ১৪তম পরীক্ষায় সুমাইয়া নাসরিন শামা।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী আশিক। তিনি অনার্স শেষ করে বর্তমানে মাস্টার্সে অধ্যয়ন করছেন। প্রথমবার অংশ নিয়েই তিনি এই পরীক্ষায় প্রথম হলেন। বিষয়টি নিশ্চিত করেছেন আইন বিভাগের সহকারি অধ্যাপক সাদেকুল ইসলাম সাগর।

তিনি বলেন, টানা তৃতীয়বারের মতো আমাদের বিভাগ থেকে সহকারী জজ পরীক্ষায় শিক্ষার্থীরা প্রথম স্থান দখল করেছেন। আশিকের সাফল্য আমাদের বিভাগকে আরও গৌরবান্বিত করেছে।

আশিক উজ জামান পঞ্চগড়ের বোদা উপজেলার বালাভীড় এলাকার আহসান হাবিব ও আলাতুন বেগমের সন্তান। ২০১৪ সালে রংপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং ২০১৬ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে। অনার্সের ফলাফলে বিভাগে তৃতীয় স্থান অর্জন করেন তিনি।

সফলতার বিষয়ে আশিক উজ জামান বলেন, আমার সফলতার পেছনে পরিবারের অবদান সব থেকে বেশি।বাবা-মা’র অনুপ্রেরণায় আমি আজ এই পর্যায়ে এসেছি। বিভাগের শিক্ষকদের দিকনির্দেশনা আমাকে এই ফলাফল অর্জনে সহায়তা করেছে।

Check Also

এসএসসি পরীক্ষার্থী

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ভূয়া রুটিন, সতর্কতামূলক বিজ্ঞপ্তি জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইনে ছড়িয়ে পড়া এসএসসি-২০২৪ …

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

চাকরি দেওয়ার কথা বলে নেয়া ঘুষের টাকা গণশিক্ষামন্ত্রীর নির্দেশে ফেরত

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেনের নির্দেশে চাকরি দেওয়ার কথা বলে …

আপনার মতামত জানান