৫টি ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে ১৪৩৯ জন নিয়োগের বড় বিজ্ঞপ্তি প্রকাশ

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৫টি ব্যাংকে (সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, অগ্রণী ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড)জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

পদের নাম- অফিসার (ক্যাশ).পদসংখ্যা-১৪৩৯

সোনালী ব্যাংক- ৮৪৬টি
জনতা ব্যাংক-১০৫টি
অগ্রণী ব্যাংক-৪০০টি
রূপালী ব্যাংক-৮৫টি
বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক- ৩টি পদ

১ হাজার ৪৩৯টি ‘অফিসার (ক্যাশ)’শূন্য পদে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে এই ৫ব্যাংকে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের আগামী ২২ ফেব্রুয়ারির মধ্যে অনলাইনের আবেদন করতে হবে।

বেতন

জাতীয় বেতন স্কেল, ২০১৫-অনুসারে ১৬,০০০-৩৮,০০০  টাকা।

শিক্ষাগত যোগ্যতা

    • স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা ৪ বছরের স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে।
    • মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোয় ন্যূনতম একটিতে ১ম বিভাগ/শ্রেণি থাকতে হবে।
    • শিক্ষার কোনো পর্যায়ে ৩য় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

আবেদনকারীর বয়স

চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল ।এজন্য সরকার গত বছর ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয়। জনপ্রশাসন মন্ত্রণালয় এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে ।

ওই প্রজ্ঞাপনের আলোকে ‘অফিসার (ক্যাশ)’ পদে নিয়োগের জন্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। এ বছরের ১ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।

আবেদনের পদ্ধতি

শুধু বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত সংশ্লিষ্ট এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।আগ্রহী প্রার্থীরা আগামী ২২ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

পরীক্ষার ফি অফেরতযোগ্য ২০০ টাকা। ডাচ–বাংলা ব্যাংকের  রকেটের’ (আবেদনকারীর নিজের অথবা এজেন্ট অ্যাকাউন্ট)–মাধ্যমে প্রদান করতে হবে।

Check Also

প্রাথমিক শিক্ষক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শূন্য পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। প্রতিষ্ঠানটির ওপর ন্যস্ত জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের …

প্রাথমিক শিক্ষক

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ,যেভাবে আবেদন করবেন

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ,যেভাবে আবেদন করবেনঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতুক্ত …

আপনার মতামত জানান