বিদ্যালয়গুলোর বার্ষিক পরীক্ষা নিয়ে বুধবার সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী

প্রাক্‌-প্রাথমিক ও প্রাথমিক স্তরের শিশুদের কোনো ধরনের পরীক্ষা ছাড়াই পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করার সিদ্ধান্ত  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিলেও শিক্ষা মন্ত্রণালয় এখন পর্যন্ত পরীক্ষা ছাড়াই পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করার কোন সিদ্ধান্ত গ্রহণ করেন নি।

আগামী বুধবার বিদ্যালয়গুলোর এ বছরের বার্ষিক পরীক্ষা নিয়ে সরকারের সিদ্ধান্ত  জানাবেন  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি এই দিন দুপুর ১২টার সময় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে সরকারের এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।

জনাব আবুল খায়ের,তথ্য ও জনসংযোগ কর্মকর্তা,শিক্ষা মন্ত্রণালয়  রোজ সোমবার  এ তথ্য জানিয়েছেন।

করোনা ভাইরাসের প্রকোপের কারণে গত ১৭মার্চ থেকে সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান  বন্ধ করে দেয় সরকার। তখন থেকে এখন পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান পুরোপুরি বন্ধ রয়েছে। এতে  স্তব্ধ হয়ে পড়েছে পুরো শিক্ষা ব্যবস্থা।

ইতিমধ্যে করোনার এই পরিস্থিতির কারণে সরকার এবছরের প্রাথমিক সমাপনী, ইবতেদায়ি সমাপনী, জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি), জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল ঘোষণা করেছে।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, এ বছর বার্ষিক পরীক্ষা নেওয়া হচ্ছে না তবে এর পরিবর্তে অন্যভাবে শিক্ষার্থীদের মূল্যায়ন করে পরবর্তী শ্রেণিতে উন্নীত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান