বেতন দিয়ে সংসার চালাতে পারছেন না বলে পদত্যাগ করতে চাচ্ছেন বিট্রিশ প্রধানমন্ত্রী

বেতন কম হওয়ার কারণে মানুষ এক চাকরি ছেড়ে অন্য চাকরিতে যোগ দেন  কিন্তু বেতন কম হওয়ার কারণে দেশের প্রধানমন্ত্রীর পদ ছাড়ার ইচ্ছে পোষণ করা ইতিহাসে বিরল।আর সেই কাজটি করার ইচ্ছা পোষণ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

রিসেন্টলি  ঘনিষ্ঠ মহলের  কাছে এমন কথা বলেছেন জনসন।বলেছেন বেতন কম তাই যে টাকা পাই,সেই  টাকায় সংসার খরচ চালানো যাচ্ছে না ।বরং প্রধানমন্ত্রী না থাকলে তিনি এর  থেকেও বেশি অর্থ উপার্জন করতে পারতেন।

তারপরই উনি(প্রধানমন্ত্রী) পদ থেকে ইস্তফা দেয়ার ব্যাপারে নাকি চিন্তাভাবনা করছেন বলে মেট্রো ইউকে ও টাইমস নাউ নিউজ জানিয়েছেন। ।

তাদের প্রতিবেদনে  এক এমপির বরাত দিয়ে বলা হয়েছে, প্রধানমন্ত্রী পদে আর থাকতে চান না জনসন। বর্তমানে তার বেতন বছরে ১.৫ লক্ষ পাউন্ডের কাছাকাছি। অথচ প্রধানমন্ত্রী হওয়ার আগেই  তিনি বছরে আয় করতেন ২.৭৫ লক্ষ হাজার পাউন্ড।

এছাড়াও দুটি সেমিনারে বক্তব্য দিয়ে প্রতি মাসে তিনি আয় করতেন প্রায় ১.৬০ লক্ষ পাউন্ডে। তাই প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে উনার উপার্জন অনেক কমে গেছে।

প্রতিবেদনে আরও বলা হয়, ছয় ছেলেমেয়ের পড়াশোনা, প্রাক্তন স্ত্রীকে খোরপোষ বাবদ প্রতি মাসে অনেক অর্থই খরচ করতে হয় জনসনের।তাই এ সিদ্ধান্ত নিতে চাচ্ছেন তিনি।

তবে ব্রেক্সিট সম্পর্কিত সমস্ত সমস্যার সমাধান এবং করোনা পরিস্থিতি দূর হওয়ার পরেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন তিনি।

অন্যদিকে, জনসনের পরিবর্তে ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে ইতিমধ্যে উঠে আসছে ব্রিটেনের চ্যান্সেলর ঋষি সুনাকের নাম। পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে অন্যদের তুলনায়  তিনি অনেক এগিয়ে।

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান