প্রাথমিক শিক্ষকদের ক্লাস্টারভিত্তিক দায়িত্ব পালনের নির্দেশ অধিদফতরের

প্রাথমিক শিক্ষা অধিদফতর করোনা ভাইরাসের বিস্তার ও শিক্ষার্থীদের নিরাপত্তায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাকালে প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষককে ক্লাস্টারভিত্তিক দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন।

গত ২৮ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) খালিদ আহমেদের  স্বাক্ষরিত আদেশটি আজকে ৩০ ডিসেম্বর রোজ বুধবার প্রকাশিত হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশগুলো তুলে ধরে আদেশে বলা হয়,করোনা ভাইরাসের কারণে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম নজরদারি করার জন্য শিক্ষকদের ক্লাস্টারভিত্তিক দায়িত্ব প্রদান ও শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে সংসদীয় কমিটি সুপারিশ করেছেন।

এছাড়াও আদেশে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১১তম বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী করোনার কারণে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম নজরদারি করতে শিক্ষকদের ক্লাস্টারভিত্তিক দায়িত্ব প্রদান এবং উদ্বুদ্ধ করণের বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য ব্যবস্থা নিয়ে অধিদফতরকে অবহিত করতে হবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রকোপের কারণে গত ১৭মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরে দফায় দফায় ছুটি বাড়িয়ে সর্বশেষ আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।

আরো পড়ুন
১৯ জন প্রাথমিক শিক্ষক-শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় মামলা
নগদের উপবৃত্তি পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রিতে যেসব নির্দেশনা অনুসরণ করবেন
প্রাথমিকে ৫ হাজার ৫০৬ সহকারী শিক্ষকের পদ সংরক্ষণের নির্দেশ
৩ জানুয়ারি মধ্যে দপ্তর,প্রতিষ্ঠান ও প্রাথমিক বিদ্যালয়ের সম্পত্তির তথ্য পাঠানোর নির্দেশ

Check Also

শিক্ষক নিয়োগ পরীক্ষা

বিসিএসের প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০টি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে

‘বিসিএস প্রিলি–লিখিতসহ গুরুত্বপূর্ণ ৩০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস’ শিরোনামে দেশের অন্যতম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর …

বই খুলে দিচ্ছেন এইচএসসি পরীক্ষা,দুই কেন্দ্র সচিবসহ ৫ জন প্রত্যাহার

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের দায়িত্বরত …

আপনার মতামত জানান